অলিখিত কোয়ার্টার ফাইনালে দক্ষিণ আফ্রিকার সামনে সহজ লক্ষ্য

অলিখিত কোয়ার্টার ফাইনালে দক্ষিণ আফ্রিকার সামনে সহজ লক্ষ্য

ফাইল ছবি

যুক্তরাষ্ট্রের বিপক্ষে ইংল্যান্ডের বিশাল জয়ের পর এই ম্যাচটি অলিখিত কোয়ার্টার ফাইনাল। এই ম্যাচে জয়ী দলই শেষ চারে জায়গা করে নেবে। হাইভোল্টেজ এই ম্যাচে ব্যাটারদের নিখুঁত ফিনিশিংয়ের অভাবে প্রোটিয়াদের সহজ লক্ষ্য ছুঁড়ে দিয়েছে স্বাগতিকরা।

সোমবার (২৪ জুন) অ্যান্টিগার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৩৫ রানের পুঁজি দাঁড় করিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। ক্যারিবিয়ানদের হয়ে ব্যাট হাতে ৪২ বলে সর্বোচ্চ ৫২ রান করেন রোস্টন চেজ।

ব্যাটিংয়ে নেমে শুরুটা একেবারেই ভালো হয়নি ওয়েস্ট ইন্ডিজের। দলীয় ২ রানের মাথায় শাই হোপকে হারায় দলটি। ইয়ানসেনের বলে রানের খাতা খোলার আগেই ফেরেন এই ওপেনার। এরপর মাত্র ১ রানে ফেরেন নিকোলাস পুরান।

৫ রানে জোড়া উইকেট হারিয়ে ধুঁকছিল ওয়েস্ট ইন্ডিজ। তবে তৃতীয় উইকেটে ৮১ রানের অবিচ্ছিন্ন এক জুটিতে শুরুর ধাক্কা সামলে নেন কাইল মায়ার্স ও রোস্টন চেজ।

এই জুটির সুবাদেই বড় স্কোরের স্বপ্ন বুনেছিল স্বাগতিকরা। তবে সবকিছু এলোমেলো করে দেয় প্রোটিয়াদের স্পিন অ্যাটাক। তাবরিজ শামসি ও কেশভ মহারাজের ঘূর্ণিতে তাসের ঘরের মতো ভেঙে পড়ে ক্যারিবীয়দের ব্যাটিং লাইন-আপ।

৩৪ বলে ৩৫ রানে মায়ার্সকে ফেরান শামসি। তার ঘুর্ণি জাদুতেই প্যাভিলিয়নে ফেরেন ৪২ বলে দলীয় সর্বোচ্চ ৫২ করা চেজও।

শেষ দিকে ঝোড়ো ইনিংসের আভাস দিয়েছিলেন আন্দ্রে রাসেল। তবে নরকিয়ার দুর্দান্ত এক থ্রোয়ে রানআউটের ফাঁদে পড়ে ফেরেন মারকুটে এই ব্যাটার। শেষমেশ ৮ উইকেটে ১৩৫ রানে থামে ক্যারিবিয়ানদের ইনিংস। প্রোটিয়াদের হয়ে সর্বোচ্চ ৩টি উইকেট নেন তাবরিজ শামসি।