২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতুতে ৩ কোটি টাকার টোল আদায়

২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতুতে ৩ কোটি টাকার টোল আদায়

ছবি:সংগৃহীত

এবারে ঈদুল আজহার ছুটি শেষে সেতুতে বেড়েছে যানবাহন পারাপার ও টোল আদায়ের পরিমাণ। গত ২৪ ঘণ্টায় ৩৭ হাজার ৬০০ যানবাহন পারাপার হয়েছে। এতে টোল আদায় হয়েছে ২ কোটি ৯২ লাখ ৯৪ হাজার ৫৫০ টাকা।

সোমবার (২৪ জুন) সকালে বঙ্গবন্ধু সেতুর সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

বঙ্গবন্ধু সেতু সাইট অফিস সূত্রে জানা গেছে, স্বাভাবিক সময়ে ২৪ ঘণ্টায় ১৮ থেকে ২০ হাজার যানবাহন সেতু পারাপার হলেও ঈদযাত্রাকে কেন্দ্র করে তা বাড়তে থাকে। গত শনিবার রাত ১২টা থেকে রোববার রাত ১২টা পর্যন্ত বঙ্গবন্ধু সেতুর পূর্ব প্রান্তে ১৪ হাজার ৮৯৭টি যানবাহন পারাপার হয়। এ থেকে টোল আদায় হয়েছে এক কোটি ২৬ লাখ ৬৩ হাজার ৯৫০ টাকা। সেতুর পশ্চিম প্রান্তে ২২ হাজার ৭০৩টি যানবাহন থেকে টোল আদায় হয়েছে ১ কোটি ৬৬ লাখ ৩০ হাজার ৬০০ টাকা।

এ বিষয়ে বঙ্গবন্ধু সেতু সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল জানান, স্বাভাবিক সময়ে সেতুর উভয় প্রান্তে ১২টি বুথের মাধ্যমে টোল আদায় করা হয়। শুধু ঈদযাত্রা নির্বিঘ্ন করতে উভয় প্রান্তে আলাদা ৪টি মোটরসাইকেলের লেন ও ১৮টি বুথের মাধ্যমে টোল আদায় করা হচ্ছে।

এদিকে সেতু দিয়ে এর আগে সবচেয়ে বেশি টোল আদায় হয় বৃহস্পতিবার (২০ জুন) রাত ১২টার পর থেকে শনিবার (২২ জুন) রাত ১২টা পর্যন্ত। একদিনে বঙ্গবন্ধু সেতু দিয়ে ৪৪ হাজার ১৮৯টি যানবাহন পারাপার হয়েছিল এবং টোল আদায় হয়েছিল ৩ কোটি ৬০ লাখ ৬ হাজার ৩০০ টাকা।