মোবাইল ব্যাংকিং প্রতারক চক্রের ২ সদস্য আটক

মোবাইল ব্যাংকিং প্রতারক চক্রের ২ সদস্য  আটক

ছবিঃ সংগৃহীত।

মৌলভীবাজার সদর মডেল থানা পুলিশের অভিযানে ২ মোবাইল ব্যাংকিং প্রতারক চক্রের সদস্যকে আটক করেছে পুলিশ।আটকৃতরা কালাম আহমেদ (৩০) ও ধ্রুব দেব (৩৫) বিকাশ জালিয়াতি চক্রের সাথে জড়িত বলে জানায় পুলিশ।

আটককৃত কালাম আহমেদ মৌলভীবাজার সদরের চাঁদনীঘাট গ্রামের ইনছান মিয়ার ছেলে ও ধ্রুব দেব মৌলভীবাজার সদরের কামারকাপন গ্রামের গোলক দেবের ছেলে বলে জানায় পুলিশ।

জেলা পুলিশ সোমবার এক প্রেসবিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করে জানায়,বরোববার রাতে মৌলভীবাজার সদর উপজেলার রায়শ্রী এলাকায় অভিযান পরিচালনা করে তাদের দুই জনকে আটক করা হয়।

পুলিশ সুত্রে জানা যায়, গত ২২ জুন সকালে মৌলভীবাজার শহরের দর্জির মহল এলাকার তাহমিদুল ইসলামের মোবাইল ব্যাংকিং এর দোকান থেকে অজ্ঞাত ২/৩ জন ব্যক্তি নগদ এজেন্ট একাউন্টের পিন কোড ব্যবহার করে ১৫ হাজার টাকা ’সেন্ড মানি’ করে চলে যায়।

এজেন্ট একাউন্ট থেকে টাকা গায়েবের ঘটনায় সন্দেহ হলে দোকানের সিসি ক্যামেরা দেখে দোকান মালিক জালিয়াত চক্রের দুই জনকে শনাক্ত করে। পববর্তীতে মৌলভীবাজার সদর থানা পুলিশ সিসি ক্যামেরা এবং তথ্যপ্রযুক্তির সাহায্যে দুইজনকে আটক করে। এই ঘটনায় ৩জনকে আসামি করে মৌলভীবাজার সদর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস) মোহাম্মদ সারোআর আলম জানান, "এই চক্রের সদস্যরা দীর্ঘদিন যাবত মৌলভীবাজারে এই জালিয়াতি করে আসছে। তারা মোবাইল রিচার্জ বা বিকাশে টাকা পাঠানোর অজুহাতে বিভিন্ন দোকানে যায় এবং সেখানে কৌশলে বিকাশ বা নগদের এজেন্ট নাম্বারের গোপন পিন কোড তারা সংগ্রহ করে। পরবর্তীতে এই পিন কোড ব্যবহার করে এজেন্ট নাম্বার থেকে তাদেরই চক্রের সদস্যের নাম্বার সেন্ড মানি করে টাকা হাতিয়ে নেয় ।"

মৌলভীবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কে এম নজরুল জানান, "প্রাথমিকভাবে আটককৃত দুইজন মোবাইল ব্যাংকিং জালিয়াতির সাথে জড়িত মর্মে স্বীকার করেছে। তাদেরকে সোমবার আদালতে সোপর্দ করা হয়েছে। পলাতক অন্য আসামিকে গ্রেফতারের চেষ্টা চলছে।"