অলিম্পিক নিশ্চিত করা সাগরের সংবর্ধনা বৃহস্পতিবার

অলিম্পিক নিশ্চিত করা সাগরের সংবর্ধনা বৃহস্পতিবার

ছবি: সংগৃহীত

তুরস্কের আনতালিয়ায় অলিম্পিক কোটা প্লেস ও বিশ্বকাপ আরচ্যারি টুর্নামেন্ট খেলে বাংলাদেশ দল আজ ভোরে ঢাকায় পৌঁছেছে। কোটা প্লেস টুর্নামেন্টে সরাসরি প্যারিস অলিম্পিক খেলার যোগ্যতা অর্জন করেছেন আরচ্যার সাগর ইসলাম। তাই আজ ভোরে বিমানবন্দরে সাগরকে অভ্যর্থনা দিয়েছে বাংলাদেশ আরচ্যারি ফেডারেশন। 

বিমানবন্দর মূল প্রাঙ্গনের একটু সামনেই আরচ্যারি ফেডারেশন সাগরের জন্য ব্যানার করেছে। সেই ব্যানারের সামনে তার গলায় ফুলের মালা, হাতে ফুলের তোড়া ও মিষ্টিমুখ করান কর্মকর্তারা। সাগরের পাশাপাশি তুরস্ক থেকে আগত অন্য আরচ্যারদের ফুল দেওয়া হয়েছে। 

২০১৯ সালে নেদারল্যান্ডসে বিশ্ব আরচ্যারি চ্যাম্পিয়নশীপে ব্রোঞ্জ জিতে রোমান সানা টোকিও অলিম্পিক নিশ্চিত করেছিলেন। তখন আরচ্যারির পৃষ্ঠপোষক তীর গ্রুপ রোমানের ছবি বাসে একেছিল। এরপর সেই বাস বঙ্গবন্ধু স্টেডিয়াম আসে। রোলার স্কেটিং কমপ্লেক্সে সংবর্ধনা হয়েছিল। 

সাগরও একই ভেন্যুতে সংবর্ধনা পাবেন। আরচ্যারি ফেডারেশন বৃহস্পতিবার বিকেলে সাগরের অলিম্পিক কোটা প্লেস নিশ্চিতের অনুষ্ঠান আয়োজন করেছে। রোমান সানা আর্থিক পুরস্কারের পাশাপাশি প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছিলেন। সাগর ইসলামের জন্য ফেডারেশন ও মন্ত্রণালয় কি উদ্যোগ গ্রহণ করে সেটাই দেখার বিষয়।