কানপুরে রাতভর বৃষ্টি, তৃতীয় দিনের খেলা শুরু হবে কখন?

কানপুরে রাতভর বৃষ্টি, তৃতীয় দিনের খেলা শুরু হবে কখন?

সংগৃহীত ছবি

আগেই জানা গিয়েছিল বৃষ্টি বাধায় পড়তে যাচ্ছে কানপুর টেস্টে। যার ফলে প্রথম দিন মাত্র ৩৫ ওভার ব্যাট করার সুযোগ পেয়েছিল বাংলাদেশ। তবে বৃষ্টির জন্য দ্বিতীয় দিনে মাঠেই নামতে পারেননি শান্ত-রোহিতরা। তৃতীয় দিনেও বৃষ্টির কারণে নির্ধারিত সময়ে মাঠে নামতে পারেনি টাইগাররা।

রোববার (২৯ সেপ্টেম্বর) সকাল ১০টায় মাঠ পরিদর্শন করার কথা ছিল আম্পায়ারদের। আর তৃতীয় দিনের খেলা শুরুর সময় নির্ধারণ করা হয়েছিল সাড়ে ১০টায়। কিন্তু সারা রাত বৃষ্টি হওয়ায় মাঠে এখনও পানি জমে আছে। তাই পূর্ব নির্ধারিত সময়ে খেলা মাঠে গড়ানো সম্ভব হয়নি।

পরবর্তী মাঠ পরিদর্শনের সময়ে নির্ধারণ করা হয়েছে বাংলাদেশ ১২টায়। প্রথম সেশনের খেলা কাটা যাচ্ছে এটা নিশ্চিত ভাবেই বলা যায়।

এর আগে শুক্রবার প্রথম দিন বৃষ্টির কারণে নির্ধারিত সময়ে ম্যাচ অনুষ্ঠিত হয়নি। দিনের শুরুতেই বৃষ্টির কারণে ম্যাচের প্রায় ১ ঘণ্টা কাটা পড়ে। খেলা শুরু হলেও লাঞ্চ বিরতির আগে দ্বিতীয় দফায় হানা দেয় বৃষ্টি। বিরতি থেকে ফিরে কয়েক ওভার খেলা গড়াতেই কানপুরের আকাশ আবারও মেঘে ঢেকে যায়।

যে কারণে খেলা বন্ধ রাখতে বাধ্য হয়েছে আম্পায়াররা। দীর্ঘ সময় অপেক্ষা করলেও বৃষ্টি না থামায় প্রথম দিনের খেলা সমাপ্ত ঘোষণা করেছিলে আম্পায়ার। প্রথম দিনে ৩৫ ওভার খেলে ৩ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ১০৭ রান। মুমিনুল হক ৪০ রান এবং ৬ রানে অপরাজিত রয়েছেন মুশফিক।

গতকাল শনিবার প্রথম দিনের ঘাটতি পোষাতে নির্ধারিত সময় সকাল ১০টার আগেই খেলা শুরু হওয়ার কথা ছিল। কিন্তু সকাল ৮টা ৫০ মিনিটে শুরু হয় বৃষ্টি। বিকেল পর্যন্ত কয়েক দফায় বৃষ্টি হলে দ্বিতীয় দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করতে বাধ্য হয়েছিলে আম্পায়াররা