হত্যা মামলার আসামি গ্রেফতার

হত্যা মামলার আসামি গ্রেফতার

প্রতীকী ছবি

রংপুরের র‌্যাব-১৩ শ্বাসরোধ করে হত্যাকান্ডের প্রধান আসামি গ্রেফতার করেছে। মঙ্গলবার এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানান র‌্যাবের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) ও সিনিয়র সহকারী পুলিশ সুপার সালমান নূর আলম। 

র‌্যাব জানায়, গত ২২ জুন বগুড়া জেলার সদর থানার বালা কৈগাড়ী গ্রামের আসামী মোঃ আব্দুল ওয়াহাব(৩৭) ও তার সহযোগীদের আঘাতে ও শ্বাসরোধ করে ইউনুছ আলী (৬৫) খুন হয়। ভিকটিমের বুদ্ধিপ্রতিবন্ধি বড় ছেলে মোঃ শাহিন রাস্তা দিয়ে যাওয়ার সময় আসামী মোঃ আব্দুল ওয়াহারের স্ত্রীকে হাত ধরে রাস্তা হতে সরিয়ে দেন। ঘটনা জের ধরে আব্দুল ওয়াহাব বুদ্ধি প্রতিবন্ধী মোঃ শাহিন’কে মারধর করেন। ঘটনা ভিকটিমের ছোট ছেলে ও মামলার বাদী মো. গোলাম রসুল জানতে পারে এবং গত ২২ জুন আব্দুল ওয়াহাবকে দেখতে পেয়ে মারধরের কারণ জিঙ্গেস করলে আসামী তার সহযোগীরা ভিকটিমের ছোট ছেলে মো. গোলাম রসুলকে মারধর শুরু করে। তার চিৎকারে পাশে থাকা ভিকটিম দৌড়ে ঘটনাস্থলে এলে ১ নং আসামীসহ অন্যান্য আসামীরা ভিকটিমকে এলোপাথাড়ী মারধর করে এবং ঘাড়সহ মাথা চাপিয়া শ্বাস রোধ করে মৃত্যু নিশ্চিত করে।
এরই ধারাবাহিকতায় র‌্যাব-১৩ উক্ত হত্যার ঘটনার বিষয়ে গোয়েন্দা নজরদারী শুরু করে। এক পর্যায়ে তথ্য উপাত্ত পর্যালচনা করে গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার ভোরে রংপুর জেলার সদর উপজেলার বিদ্যিবান গ্রাম হতে আসামি বগুড়ার সদরের জিল্লুর রহমানের ছেলে আব্দুর ওহাবকে গ্রেফতার করে। 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধৃত আসামী স্বীকার করে যে, ভিকটিম ইউনুছ আলীকে আঘাতের মাধ্যমে ও শ্বাসরোধ করে হত্যা করেছে। পরবর্তীতে আসামীকে বগুড়া জেলার সদর থানায় হস্তান্তর করা হয়েছে।