ট্রাভেল ব্যাগে ১৫ কেজি ওজনের গাঁজা নিয়ে চট্টগ্রাম যাচ্ছিলেন তিনি

ট্রাভেল ব্যাগে ১৫ কেজি ওজনের গাঁজা নিয়ে চট্টগ্রাম যাচ্ছিলেন তিনি

ছবিঃ সংগৃহীত।

পর্যটকের ছদ্মবেশ নিয়ে ট্রাভেল ব্যাগে ১৫ কেজি গাঁজা নিয়ে চট্টগ্রাম যাচ্ছিলেন তিনি, পথিমধ্যে বাধ সাধল র‌্যাব। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর লালপুল বাসস্ট্যান্ড থেকে মো. হানিফকে বুধবার সকালে আটক করে র‌্যাব।

র‌্যাব-৭ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব জানতে পারে কতিপয় মাদক কারবারি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর লালপুল বাসস্ট্যান্ড এলাকায় মাদকদ্রব্য ক্রয়-বিক্রয়ের জন্য অবস্থান করছে। র‌্যাবের একটি দল অভিযান পরিচালনা করে এক ব্যক্তিকে আটক করে। আটক মো. হানিফ ফেনীর সোনাগাজীর চর চান্দিয়া গ্রামের মৃত হাজী মীর আহাম্মদের ছেলে। আটককৃতকে জিজ্ঞাসাবাদ ও তল্লাশিকরে ট্রাভেল ব্যাগের ভেতর বিশেষ কৌশলে রাখা ১৫ কেজি গাঁজা উদ্ধার করা হয়। উদ্ধারকৃত গাঁজার আনুমানিক মূল্য ২ লাখ ২৫ হাজার টাকা।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃত ব্যক্তি জানান, দীর্ঘদিন পর্যটকের ছদ্মবেশ নিয়ে বিশেষ কৌশলে গাঁজা ফেনীর সীমান্তবর্তী এলাকা থেকে স্বল্পমূল্যে সংগ্রহ করে পরবর্তীতে চট্টগ্রাম জেলা ও মহানগরীর বিভিন্ন মাদক কারবারি ও সেবনকারীদের নিকট অধিক মূল্যে বিক্রয় করে আসছিলেন তিনি।

ফেনীস্থ র‍্যাবের কোম্পানি অধিনায়ক স্কোয়াডন লিডার মোহাম্মদ সাদেকুল ইসলাম জানান, আটককৃত ব্যক্তি ও উদ্ধারকৃত মাদক আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য ফেনী মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।