শৈলকুপায় আ.লীগের দু’গ্রুপের সংঘর্ষে আহত ৭

শৈলকুপায় আ.লীগের দু’গ্রুপের সংঘর্ষে আহত ৭

প্রতিকী ছবি

ঝিনাইদহের শৈলকুপায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগের দু’গ্রুপের সংঘর্ষে অন্তত সাতজন আহত হয়েছেন।

বৃহস্পতিবার (২৭ জুন) রাত সাড়ে ৮টার দিকে উপজেলার মীনগ্রামে এ ঘটনা ঘটে।

আহত ব্যক্তিরা হলেন- ওই গ্রামের হবিবর সরদার, রাব্বি বিশ্বাস, রাতুল শেখ, মধু শেখ, আন্নু শেখ, বিপুল শেখ ও রহিমা খাতুন। আহতদের মধ্যে রাতুলের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড হয়েছে।

স্থানীয়রা জানান, দীর্ঘদিন ধরে ওই গ্রামের আওয়ামী লীগ নেতা রঞ্জু মেম্বার ও মধু শেখের মধ্যে বিরোধ চলছিল। বর্তমানে মধু শেখের গ্রুপের নেতৃত্ব দিচ্ছেন সুমন মৃধা। সন্ধ্যায় সুমন মৃধার লোকজনের সঙ্গে অপর গ্রুপের লোকজনের মধ্যে বাকবিতণ্ডা হয়।

একপর্যায়ে সুমন মৃধার লোকজন দেশীয় অস্ত্র নিয়ে রঞ্জু মেম্বারের লোকজনের ওপর হামলা চালায়। পরে সে সময় রঞ্জু মেম্বারের লোকজন প্রতিরোধ গড়ে তুললে উভয়পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়েন।

এ অভিযোগের বিষয়ে জানতে চাইলে স্থানীয় আওয়ামী লীগ নেতা সুমন মৃধা কোনো মন্তব্য করতে রাজি হননি।

ঝিনাইদহ সদর হাসপাতালের চিকিৎসক রাজীব কুমার চক্রবর্তী বলেন, আহতদের শরীরে ধারাল অস্ত্রের আঘাত রয়েছে। এর মধ্যে একজনের অবস্থা সঙ্কটাপন্ন হওয়ায় তাকে ঢাকায় পাঠানো হয়েছে।

শৈলকুপা থানার ওসি শফিকুল ইসলাম চৌধুরী বিষয়টি নিশ্চিত করে বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আহতরা ঝিনাইদহ সদর, শৈলকুপা ও মাগুরার শ্রীপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছে। অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে ওই এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।