বৃষ্টি উপেক্ষা করে সমাবেশে আসছেন বিএনপি নেতাকর্মীরা

বৃষ্টি উপেক্ষা করে সমাবেশে আসছেন বিএনপি নেতাকর্মীরা

ছবি:সংগৃহীত

দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে রাজধানীর নয়াপল্টনে বিএনপির সমাবেশ। শনিবার (২৯ জুন) বেলা ৩টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এই সমাবেশ অনুষ্ঠিত হবে। তবে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি উপেক্ষা করে সমাবেশস্থলে জড়ো হতে শুরু করেছেন নেতাকর্মীরা।

এরই মধ্যে সমাবেশের অস্থায়ী মঞ্চ প্রস্তুত শেষ হয়েছে। কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ৬টি পিকআপের ওপর অস্থায়ীভাবে সমাবেশের মূল মঞ্চ তৈরি করা হয়েছে। টাঙানো হয়েছে ব্যানার। মূল মঞ্চ তৈরির পাশাপাশি নয়াপল্টন থেকে শুরু করে ফকিরাপুল মোড় পর্যন্ত এবং অন্যপাশে কাকরাইল থেকে কর্ণফুলী মার্কেট পর্যন্ত লাগানো হয়েছে মাইক।

মঞ্চের আশপাশের স্থান ইতোমধ্যে নেতাকর্মীদের পদচারণায় পূর্ণ হয়ে গেছে। নেতাকর্মীরা বেশিরভাগই ঢাকা মহানগরের আশপাশের জেলা থেকে এসেছে। খালেদা জিয়ার মুক্তির দাবিতে নানা স্লোগান দিচ্ছেন।

সমাবেশে ঢাকা মহানগর ছাড়াও এর আশাপাশের জেলা ও মহানগর থেকেও বিএনপিপন্থি পেশাজীবী সংগঠনগুলোর নেতাকর্মীরাও এতে অংশ নিচ্ছেন।

সমাবেশে প্রধান অতিথি থাকবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সভাপতিত্ব করবেন স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। বক্তব্য দেবেন স্থায়ী কমিটির সদস্যসহ কেন্দ্রীয় ও অঙ্গ-সহযোগী সংগঠনের শীর্ষ নেতারা। প্রায় আট মাস পর দলের চেয়ারপারসনের মুক্তির দাবিতে এ কর্মসূচি দিয়েছে তারা।

দলীয় সূত্র জানা গেছে, দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে অনেক দিন পর কর্মসূচি দেওয়া হয়েছে। এ কারণে সমাবেশটি বড় করতে সাংগঠনিক প্রস্তুতি নিচ্ছেন নেতারা।

খালেদা জিয়ার মুক্তির দাবিতে গত বুধবার তিন দিনের কর্মসূচি ঘোষণা করে বিএনপি। এর মধ্যে ঢাকায় শনিবার সমাবেশ ঘোষণা করেন তারা। এছাড়াও আগামী ১ জুলাই সব মহানগর ও ৩ জুলাই সব জেলায় সমাবেশ হবে।