মায়ের স্বপ্ন পূরনে পূজার পথ চলা

মায়ের স্বপ্ন পূরনে পূজার পথ চলা

ফাইল ছবি।

মাত্র ছয় বছরের অভিনয়জীবনে পূজা চেরী অভিনীত ডজনখানেক চলচ্চিত্র মুক্তি পেয়েছে। মুক্তির অপেক্ষায় আছে আরও একাধিক চলচ্চিত্র। পবিত্র ঈদুল আজহায় মুক্তি পাওয়া ‘আগন্তুক’ ছবিতে অভিনয়ের জন্য প্রশংসিত হয়েছে পূজার অভিনয়। 

বিনোদন অঙ্গনে শিশুশিল্পী হিসেবে কাজ শুরু হয় পূজা চেরীর। নাচে পারদর্শী পূজা ছোটবেলায় বিজ্ঞাপনচিত্র ও চলচ্চিত্রে সমানতালে শিশুশিল্পী হিসেবে কাজ করেন। ছয় বছর আগে নায়িকা হিসেবে তাঁর সিনেমায় যাত্রা শুরু। প্রথম ছবি ‘নূরজাহান’-এ নায়ক ছিলেন কলকাতার আদৃত।

দ্বিতীয় ছবি পোড়ামন ২ দিয়ে নিজেকে নিয়ে আসেন আলোচনায়। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি তাঁকে। একে একে অভিনয় করেন দহন, ‘প্রেম আমার ২’, ‘শান’, ‘গলুই’, ‘হৃদিতা’, ‘জ্বীন’ ও ‘লিপস্টিক’ সিনেমায়। গলুই ছবিতে শাকিব খানের বিপরীতে অভিনয় করে সবচেয়ে বেশি আলোচনায় আসেন তিনি। ওঠে প্রেমের গুঞ্জনও। চলচ্চিত্রের একটা পক্ষ এই প্রেমের গুঞ্জন ছড়ায়। এরপর আরও একাধিক ছবিতে অভিনয়ের কথা থাকলেও পূজাকে পরে শাকিবের বিপরীতে আর দেখা যায়নি।

মায়ের স্বপ্ন
মাস তিনেক আগে মা হারান পূজা চেরী। তাঁর মায়ের স্বপ্ন ছিল, মেয়ে চলচ্চিত্র অঙ্গনে প্রতিষ্ঠা পাক। দারুণ সব চলচ্চিত্রের অংশ হোক। অসাধারণ সব চরিত্রে অভিনয় করে পূজা যেন মানুষের মনে স্থায়ী আসন যেন গড়তে পারেন, এমনটাই চাওয়া ছিল তাঁর মায়ের। তাই তো মায়ের রেখে যাওয়া উপদেশ মাথায় নিয়েই নিজেকে সামনের দিকে এগিয়ে নেবেন বলে জানান পূজা।

এই অভিনেত্রী বলেন, ‘মা সব সময়ই বলতেন, “পূজা, তুমি শক্ত মনের মানুষ। তোমার পথে যত বাধাই আসুক, তুমি কাটিয়ে উঠতে পারবে, সেই বিশ্বাস আমার আছে।” চেষ্টা করছি মায়ের স্বপ্ন পূরণ করতে।’
আলাপে আলাপে পূজা জানান, সামনে আরও কয়েকটি সিনেমায় অভিনয়ের কথা চূড়ান্ত হয়েছে। সিনেমাগুলো মুক্তি পেলে তাঁর ক্যারিয়ার নতুন গতি পাবে। তবে সিনেমাগুলোর নাম বা সহশিল্পী নিয়ে এখনই কোনো তথ্য দিতে চান না তিনি।