ইংল্যান্ডকে দুশ্চিন্তায় রেখে বিরতিতে স্লোভাকিয়া

ইংল্যান্ডকে দুশ্চিন্তায় রেখে বিরতিতে স্লোভাকিয়া

ছবি: সংগৃহীত

শেষ ষোলোর লড়াইয়ে শক্তিশালী ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নেমেছে স্লোভাকিয়া। ম্যাচের প্রথমার্ধে ইংলিশদের জালে একবার বল পাঠিয়েছে তারা। এতে ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে গেছে ফ্রান্সেসকো ক্যালজোনার শিষ্যরা।

জেলসেনকার্চেনে বল দখল ও নিয়ন্ত্রণে এগিয়ে থেকেও কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি ইংল্যান্ড। প্রথমার্ধে ৭৮ শতাংশ বল দখলে রেখে ৬টি শট নেয় গ্যারেথ সাউথগেটের শিষ্যরা। যার একটি লক্ষ্যে ছিল না।

অন্যদিকে ৪টি শটের দুটি লক্ষ্যে রাখে স্লোভাকিয়া। যার মধ্যে একটি ইংলিশদের জালে জড়িয়েছে তারা। দলের হয়ে গোলটি করেন ইভান স্ক্র্যাঞ্জ।

ম্যাচের ২৫তম মিনিটে দলকে এগিয়ে দেন স্ক্র্যাঞ্জ। মাঝমাঠের খেলোয়াড় ডেভিড স্ট্রেলেসের থেকে বল পেয়ে ইংল্যান্ডের জাল কাঁপিয়ে দেন জ্যাবলোনেকে খেলা এই উইঙ্গার।

প্রথমার্ধের বাকি সময়ে গোল না হওয়ায় স্লোভাকদের বিপক্ষে পিছিয়ে থেকে বিরতিতে গেছে হ্যারি কেইনরা।

ইংল্যান্ড একাদশ: জর্ডান পিকফোর্ড, কাইল ওয়াকার, জন স্টোনস, মার্ক গুয়েহি, কিয়েরান ট্রিপিয়ার, ডেকলান রাইস, কোবি মাইনো, বুকায়ো সাকা, জুদ বেলিংহ্যাম, ফিল ফোডেন, হ্যারি কেইন

স্লোভাকিয়ার একাদশ: মার্টিন দুবরাভকা, পিটার পেকারিক, ডেনিস ভাভরো, মিলান স্ক্রিনিয়ার, ডেভিড হাংকো, স্তানিস্লাভ লোভোতকা, জুরাজ কুচকা, অন্দ্রে দুদা, ইভান শ্রাঞ্জ, লুকাস হারাসলিন, ডেভিড স্ট্রেলেক