খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় অস্ট্রেলিয়াতে দোয়া মাহফিল

খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় অস্ট্রেলিয়াতে দোয়া মাহফিল

সংগৃহীত

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রোগমুক্তি কামনা করে অস্ট্রেলিয়ায় দোয়া মাহফিল হয়েছে।

স্থানীয় সময় রোববার মেলবোর্ন-ভিক্টোরিয়া, অস্ট্রেলিয়ায় এ দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে ভার্চ্যুয়ালি বক্তব্য রাখেন বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার নওশাদ জমির। অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মোহাম্মদ রাশেদুল হক।

ব্যারিস্টার নওশাদ জমির বলেন, বেগম খালেদা জিয়া বাংলাদেশের তিনবারের সাবেক প্রধানমন্ত্রী এবং বর্তমান বিএনপি চেয়ারপারসন। খালেদা জিয়ার আপসহীন নেতৃত্বের কারণেই ১৯৯০ সালে স্বৈরাচারের পতন হয়েছে। তিনি একটি সফল গণ-অভ্যুত্থানের নেতৃত্ব দিয়েছেন, এর রূপকারও ছিলেন তিনি। তার হাত ধরেই দেশে সংসদীয় গণতন্ত্রের শুরু হয়। স্বৈরাচারের ধ্বংসস্তূপের ওপর আধুনিক বাংলাদেশ বিনির্মাণের যাত্রা শুরু হয়।

মোহাম্মদ রাশেদুল হক বলেন, একটি স্বাধীন দেশের মানুষ মতপ্রকাশের অধিকার পায় ভোটের মাধ্যমে, কিন্তু সেই অধিকার এই দেশ থেকে কেড়ে নিয়েছে বর্তমান ফ্যাসিবাদী সরকার। এই সরকার যত দিন ক্ষমতায় আছে, তত দিন শুধু ভোট নয়, খাদ্য, জীবন, জ্বালানি কোনো কিছুরই নিরাপত্তা নেই।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি অস্ট্রেলিয়ার সাধারণ সম্পাদক মোহাম্মদ হায়দার আলী। দোয়া মাহফিল অনুষ্ঠানে মেলবোর্ন বিএনপি থেকে বক্তব্য রাখেন ড. একেএম জাহাঙ্গীর, ড. বাবুল হায়দার, বিএনপি নেতা সামসুল আরেফিন বিপুল।

অস্ট্রেলিয়া ছাত্রদলের সাবেক সভাপতি কায়াস মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠানটি পরিচালনা করেন অস্ট্রেলিয়া ছাত্রদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ফয়সাল মোহাম্মেদ। দোয়া মাহফিলে অংশ নেনে বিপুল পরিমান প্রবাসী বাংলাদেশি।