নাশকতাকারীদের ছাড় দেয়া হবে না : ডিবিপ্রধান হারুন

নাশকতাকারীদের ছাড় দেয়া হবে না : ডিবিপ্রধান হারুন

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) প্রধান হারুন-অর-রশীদ

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) প্রধান হারুন-অর-রশীদ বলেছেন, কোটা সংস্কার আন্দোলনের নামে যারা নাশকতা করেছে এবং পুলিশ কর্মকর্তাদের হত্যা করেছে তারা যেখানেই থাকুক না কেন কাউকে ছাড় দেয়া হবে না।

শুক্রবার (২৬ জুলাই) ডিবি কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

ডিবিপ্রধান বলেন, যারা পুলিশ কর্মকর্তাদের হত্যা করেছে, বেসামরিক মানুষকে হত্যা করেছে এবং মেট্রোরেলসহ সরকারি স্থাপনায় নাশকতা চালিয়েছে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। যারা এসব কর্মকাণ্ডে নেতৃত্ব দিয়েছেন এবং এগুলোতে অর্থায়ন করেছেন বা আর্থিক লেনদেনে সহায়তা করেছেন তাদের ছাড় দেয়া হবে না, তারা যেখানেই থাকুক না কেন।

হারুন বলেন, পুলিশের মনোবল ভেঙে দেয়ার লক্ষ্যে ‘ওই লোকগুলো’ বাড়ি বাড়ি অভিযান চালায়। তিনি বলেন, বিভিন্ন সময়ে অনেক পুলিশ কর্মকর্তা জনগণের জন্য জীবন উৎসর্গ করেছেন, যা তাদের জন্য অত্যন্ত বেদনাদায়ক।

তিনি বলেন, কোটা সংস্কার আন্দোলনের কারণে তাদের তিন পুলিশ কর্মকর্তা ক্ষতিগ্রস্ত হলেও তাতে পুলিশের মনোবল ভাঙেনি।

পুলিশকে দুর্বল করতেই পরিকল্পিতভাবে হামলা ও ধ্বংসযজ্ঞ চালানো হয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

এসব ঘটনাকে কোটা সংস্কার আন্দোলনের আড়ালে পরিকল্পিত হত্যা ও ধ্বংসযজ্ঞ আখ্যায়িত করে তিনি বলেন, বিএনপি-জামায়াত বারবার অন্যায়ভাবে গণতান্ত্রিক সরকারকে উৎখাত বা দেশকে অকার্যকর করার চেষ্টা করেছে। তবে পুলিশের কারণে তারা বারবার ব্যর্থ হয়েছে, যে কারণে এবার তারা পুলিশকে টার্গেট করেছে।

তিনি বলেন, কোটা সংস্কার আন্দোলনের সময় এই অপশক্তি জামায়াত-বিএনপি চক্র শনির আখড়া ও রায়েরবাগ এলাকায় হামলা চালায়। তারা যেখানেই পুলিশ কর্মকর্তাদের পেয়েছে সেখানেই হামলা চালিয়েছে।
সূত্র : ইউএনবি