লিগস কাপে আজ খেলা হচ্ছে না মেসির

লিগস কাপে আজ খেলা হচ্ছে না মেসির

ছবি:সংগৃহীত

বিশ্বকাপ ও কোপাজয়ী আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি এখনো পুরোপুরি সুস্থ হননি। ফলে ক্লাব দল ইন্টার মায়ামির সঙ্গে যোগ দিলেও লিগস কাপে তার খেলা হচ্ছে না। শুক্রবার এ তথ্য জানিয়েছেন মায়ামির কোচ জেরার্ডো মার্টিনো।

শুক্রবার লিগস কাপের উদ্বোধন হয়েছে। টুর্নামেন্টের দ্বিতীয় দিনে ইন্টার মায়ামির ম্যাচ। কিন্তু প্রথম ম্যাচে মেসির খেলা হচ্ছে না। ৩৭ বছর বয়সী আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি কোপা আমেরিকার ফাইনালে কলাম্বিয়ার বিপক্ষে খেলার সময় আহত হন। এখনো পুরোপুরি সুস্থ হননি। ফলে মাঠে নামতে পারছেন না। কোপা আমেরিকায় অংশ গ্রহণ এবং ইনজুরির কারণে মায়ামির হয়ে তিনি একাধিক ম্যাচে মাঠে নামতে পারেননি। গত সপ্তাহে মেজর সকার লিগের দুই ম্যাচে খেলা হয়নি তার। এ ছাড়া গত বুধবার মেজর সকার লিগ অল স্টার গেমেও দর্শক হয়ে থাকতে হয়েছে একের পর এক আন্তর্জাতিক শিরোপা জয়ী মেসিকে।

লিওনেল মেসির সুস্থতা সম্পর্কে মায়ামি কোচ মার্টিনো বলেন, বিশেষ ধরনের জুতা ব্যবহার করে সে ক্লাবের ট্রেনারদের সঙ্গে কাজ করছে। দ্রুত তার অবস্থার উন্নতিও হচ্ছে।

লিগস কাপে মায়ামির প্রতিপক্ষ পুয়েবলা। তিন দল নিয়ে গড়া গ্রুপের তৃতীয় দল ইউএএনএল। প্রতি গ্রুপ থেকে শীর্ষ দুই দল পরবর্তী রাউন্ডে উঠবে। এ রাউন্ডে মোট ৩২টি দল প্রতিদ্বন্দ্বিতা করবে।

লিগস কাপের বর্তমান চ্যাম্পিয়ন লিওনেল মেসির দল ইন্টার মায়ামি। গত বছরই দলটি প্রথমবারের মতো লিগস কাপে খেলার সুযোগ পায় এবং মেসির অসাধারণ নেতৃত্বে শিরোপা জয় করে। ক্লাব ইতিহাসে এটাই মায়ামির প্রথম শিরোপা।