নাটোরে সাংবাদিকসহ আরও ২৬ জন গ্রেপ্তার

নাটোরে সাংবাদিকসহ আরও ২৬ জন গ্রেপ্তার

ফাইল ছবি

কোটাবিরোধী আন্দোলনকে কেন্দ্র করে সহিংসতা, নাশকতা ও সংঘর্ষে জড়িত থাকার অভিযোগে গত ৩ দিনে জেলায় এক সাংবাদিকসহ আরও ২৬ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শুক্রবার (২৬ জুলাই) বিএনপি ও ছাত্রদলের বিভিন্ন পর্যায়ের ৫ নেতাকে গ্রেপ্তার করা হয়। এ নিয়ে নাটোরের বিভিন্ন থানায় ৮ মামলায় এ পর্যন্ত বিএনপি, জামায়াত ও শিবিরের নেতাসহ ৯৭ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শনিবার (২৭ জুলাই) দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন পুলিশ সুপার তারিকুল ইসলাম। এর আগে গত বুধবার এ ঘটনায় ৭১ জনকে গ্রেপ্তারের কথা জানিয়েছিলেন তিনি।

এদের ভেতর গত বৃহস্পতিবার ৯ জনকে গ্রেপ্তার করা হয়। এর মধ্যে দৈনিক আজকের বিজনেস বাংলাদেশ পত্রিকার নাটোর জেলা প্রতিনিধি মো. জুবায়ের হোসেন রয়েছে। শুক্রবার গ্রেপ্তারকৃত ৫ জন হলেন- বড়াইগ্রাম উপজেলার মাঝগাঁও ইউনিয়নের বিএনপি দলীয় সাবেক (ইউপি) চেয়ারম্যান আব্দুল আলিম, লালপুরে জেলা ছাত্রদলের সদস্য নাজির হোসেন রিমন, নলডাঙ্গা পৌর ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক শামীম হোসেন, বাগাতিপাড়ায় বিএনপি কর্মী ইসমাইল হোসেন এবং সিংড়া উপজেলার বিলদহর গ্রামের নিজ বাড়ি থেকে বগুড়া জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও বিএনপির মিডিয়া সেলের রাজশাহী বিভাগীয় সমন্বয়কারী আবুল কালাম আজাদ। 

পুলিশ সুপার তারিকুল ইসলাম বলেন, কোটা আন্দোলনকে কেন্দ্র করে নাশকতার ঘটনায় জেলার বিভিন্ন থানায় ৮ মামলায় এখন পর্যন্ত ৯৭ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এর ভেতর একজন সাংবাদিক রয়েছে, যার বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ রয়েছে। কোনো নিরপরাধ মানুষকে পুলিশ গ্রেপ্তার করছে না। পুলিশকে ব্যবহার করে কেউ যাতে ব্যক্তি স্বার্থ হাসিল করতে না পারে সেই দিকে খেয়াল রাখতেও প্রতিটি থানায় বলা হয়েছে।