বশেমুরবিপ্রবি সমন্বয়কের ওপর হামলা

বশেমুরবিপ্রবি সমন্বয়কের ওপর হামলা

ফাইল ছবি

কোটা সংস্কার আন্দোলন নিয়ে পোস্ট করার জেরে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক নিঘাত রৌদ্রকে মারধর করার অভিযোগ উঠেছে।

সোমবার (২৯ জুলাই) আনুমানিক বিকেল ৪টায় বিশ্ববিদ্যালয়ের মেইনগেট সংলগ্ন বালুর মাঠ মার্কেটে এই ঘটনা ঘটে।

এই বিষয়ে খোঁজ নিয়ে জানা যায়, কোটা সংস্কার আন্দোলন নিয়ে পোস্ট করা ও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ভবনের দেয়ালে লেখালেখির জেরে নিঘাত রৌদ্র বালুর মাঠে দুপুরের খাবার খাওয়ার জন্য গেলে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী পাভেল শিকদারের নেতৃত্বে কয়েকজন মিলে তাকে ধরে নিয়ে মার্কেটের পাশে এক ঝোপের মধ্যে মারধর করে। এসময় বিশ্ববিদ্যালয় প্রশাসন পুলিশের সহায়তায় তাকে সেখান থেকে উদ্ধার করে গোপালগঞ্জ সদর হাসপাতালে তাকে ভর্তি করা।

এই বিষয়ে নিঘাত রৌদ্র বলেন, আমি বশেমুরবিপ্রবির কোটা সংস্কার আন্দোলন করায় এবং আন্দোলন নিয়ে পোস্ট করায় আমার ওপর হামলার ঘটনা ঘটেছে। আমি খাবার খাওয়ার জন্য বালুর মাঠে গেলে বশেমুরবিপ্রবির ছাত্রলীগ নেতা জাহাঙ্গীর আলমের পরিকল্পনায় ছাত্রলীগ কর্মী পাভেল শিকদারের নেতৃত্বে দশ বারোজন মিলে আমাকে ধরে ঝোপের মধ্যে নিয়ে মারধর করতে থাকে। পুলিশ এসে আমাকে উদ্ধার করে।

তিনি আরো বলেন, মারধরের সময় তারা আমাকে বলে আমি যেনো বিশ্ববিদ্যালয়ে কোনো প্রকার আন্দোলনের চেষ্টা না করি এবং কোনো প্রকার পোস্ট না করি। এমন নানা হুমকি প্রদান করে গোপালগঞ্জ ছাড়তে বলে তারা। এছাড়াও ইতোপূর্বে পাভেল শিকদার ছাত্র ইউনিয়নের সভাপতি সুষ্মিতা আপুকে ধর্ষণের হুমকি দেয়।

এই বিষয় বশেমুরবিপ্রবি প্রক্টর ড.কামরুজ্জামান বলেন, আমরা এটা শোনা মাত্রই প্রশাসনের মাধ্যমে তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে চিকিৎসার ব্যবস্থা করি। তার পরিবারের সঙ্গে কথা হয়েছে। তারা তাকে বাসায় পাঠিয়ে দিতে বলেছে, তাই আমরা তাকে পাঠিয়ে দিয়েছি।

এই ঘটনায় পদক্ষেপ এর বিষয়ে তিনি বলেন, ভিসি স্যারের সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নেওয়া হবে।