ভারতের বাজারে রিয়েলমি থার্টিন প্রো উন্মোচন

ভারতের বাজারে রিয়েলমি থার্টিন প্রো উন্মোচন

ছবি: সংগৃহীত

রিয়েলমি থার্টিন লাইনআপে নতুন দুটি স্মার্টফোন নিয়ে এসেছে চীনা প্রযুক্তি কোম্পানি রিয়েলমি। চলতি সপ্তাহে ভারতের বাজারে কোম্পানিটি রিয়েলমি থার্টিন প্রো ও রিয়েলমি থার্টিন প্রো প্লাস উন্মোচন করেছে। স্মার্টফোন দুটি স্টাইলিশ লুক, উন্নত স্পেসিফিকেশন ও এইআই ফিচার নিয়ে এসেছে বলে জানিয়েছে কোম্পানিটি। খবর গিজচায়না

রিয়েলমি বলছে, স্মার্টফোনগুলো এমন গ্রাহকদের জন্য ডিজাইন করা হয়েছে, যারা ব্যয়বহুল প্রিমিয়াম ফোনের উন্নত ফিচার ও পারফরম্যান্স সুলভে পাওয়ার সুযোগ খুঁজছেন। রিয়েলমি থার্টিন প্রো সিরিজের ডিজাইন ল্যাঙ্গুয়েজ ফরাসি চিত্রশিল্পী ক্লাউড মোনেটের কাজ থেকে অনুপ্রাণিত। মোনেট তার ইম্প্রেশনিস্ট পেইন্টিংগুলোর জন্য বেশ বিখ্যাত। স্মার্টফোন দুটির সামনে গোরিলা গ্লাস সেভেনআই ও পেছনে পান্ডা গ্লাস দেয়া হয়েছে।

স্ন্যাপড্রাগন সেভেনএস জেনটু অক্টাকোর চিপসেট ব্যবহৃত স্মার্টফোন দুটিতে কার্ভড ৬ দশমিক ৭ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে নিয়ে আসছে। কার্ভ ডিসপ্লেটি ফোনকে প্রিমিয়াম লুক দেবে বলে দাবি কোম্পানিটির। এছাড়া স্মার্টফোন দুটির অন্যতম আকর্ষণ পেছনে রাউন্ড ক্যামেরা সেটআপ। বৃত্তাকার আকৃতিটির ক্যামেরা প্রায়ই আধুনিক ও দৃশ্যত আকর্ষণীয় হিসেবে দেখা হয়। ক্যামেরার স্থানটি ফোনের কি-ফিচার ধরা হচ্ছে বলে জানিয়েছে রিয়েলমি। ফোনটি তিনটি রঙে পাওয়া যাবে—মোনেট গোল্ড, মোনেট পার্পল, এমারেল্ড গ্রিন। সামনের দিকের ক্যামেরাটি ৩২ মেগাপিক্সেল রেজল্যুশন থাকছে দুটি মডেলেই। রিয়েলমি থার্টিন প্রো সিরিজের স্মার্টফোনে ডুয়াল রিয়ার ক্যামেরা সাপোর্ট রয়েছে। কোম্পানিটি বলছে, এ স্মার্টফোনে এমন প্রযুক্তি ব্যবহার করা হয়েছে যা হেভি গেমিংয়ের সময় ফোন ঠাণ্ডা রাখতে সাহায্য করবে। এ ফিচারের মাধ্যমে ওভার হিটিং সমস্যা হবে না।

রিয়েলমি থার্টিন প্রো ফাইভজি ফোনটির দাম ধরা হয়েছে ২৬ হাজার ৯৯৯ রুপি (বাংলাদেশী টাকায় ৩৮ হাজারের কাছাকাছি) ও রিয়েলমি থার্টিন প্রো প্লাস ফাইভজির দাম ৩২ হাজার ৯৯৯ রুপি (৪৬ হাজার টাকার বেশি)।