শিক্ষার্থীদের আন্দোলন এখন সবার আন্দোলনে পরিণত হয়েছে: প্রাচ্যসংঘ

শিক্ষার্থীদের আন্দোলন এখন সবার আন্দোলনে পরিণত হয়েছে: প্রাচ্যসংঘ

ছবি: প্রতিনিধি

নিজস্ব প্রতিবেদক, যশোর:‘জুলাই গণহত্যা’র প্রতিবাদে যশোরে মানববন্ধন কর্মসূচি পালন করেছে প্রাচ্যসংঘ যশোর। বৃহস্পতিবার বিকেল ৫টায় যশোর প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত এ মানববন্ধনে প্রাচ্যসংঘের কর্মীরা ছাড়াও সাংবাদিক ইউনিয়ন যশোরসহ বেশ কয়েকটি সংগঠনের নেতা-কর্মী ও বিপুল সংখ্যক সাধারণ মানুষ অংশ নেন।

একঘন্টার মানববন্ধন কর্মসূচিতে প্রধান বক্তা হিসেবে জ্ঞানচর্চাভিত্তিক সংগঠন প্রাচ্যসংঘের প্রতিষ্ঠাতা বেনজীন খান বলেন, শিক্ষার্থীদের আন্দোলন এখন আর কেবল শিক্ষার্থীদের মাঝেই সীমাবদ্ধ নেই। শিক্ষার্থীদের অভিভাবক, ভাই-বোন আর আত্মীয়স্বজনরাও এই আন্দোলনে যুক্ত হয়েছে। জুলাই গণহত্যার পর শিক্ষার্থীদের দাবিও এখন আর কেবল কোটা সংস্কারের মধ্যে আটকে নেই। তাদের দাবি এখন রাষ্ট্র সংস্কারের দাবিতে পরিণত হয়েছে। ফলে এই দাবির সাথে এখন সারাদেশের মানুষ যুক্ত হয়ে গেছে। বেনজীন খান বলেন, শিক্ষার্থীদের দাবির সাথে একাত্ম থেকে কারা জুলাই গণহত্যার পক্ষে ছিল, আর কারা বিপক্ষে ছিল, ইতিহাস একদিন সেই বিচার করবে। ইতিহাসের সেই দায় মেটাতেই প্রাচ্যসংঘ আজ রাস্তায় দাঁড়িয়েছে। দেশের প্রতিটি নাগরিকে উচিৎ, রাস্তায় এসে শিক্ষার্থীদের পাশে দাঁড়ানো।

মানববন্ধনে আরও বক্তৃতা করেন প্রাচ্যসংঘ যশোরের সভাপতি কাসেদুজ্জামান সেলিম, সাংবাদিক ইউনিয়ন যশোরের সভাপতি আকরামুজ্জামান ও সাবেক সভাপতি নূর ইসলাম।