ইবির কোনো শিক্ষার্থী হয়রানির শিকার হলে প্রক্টরিয়াল বডির সাথে যোগাযোগের নির্দেশনা

ইবির কোনো শিক্ষার্থী হয়রানির শিকার হলে প্রক্টরিয়াল বডির সাথে যোগাযোগের নির্দেশনা

ফাইল ছবি

ইবি প্রতিনিধি: কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) কোনো নিরাপরাধ শিক্ষার্থী হয়রানির শিকার হলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি বরাবর জানানোর নির্দেশনা দেওয়া হয়েছে।

শনিবার (৩ আগস্ট) প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে শিক্ষার্থীদের এ পরামর্শ দেওয়া হয়।

বিজ্ঞপ্তি অনুযায়ী, হয়রানির শিকার হলে শিক্ষার্থীদের ছয় সহকারী প্রক্টরের সাথে যোগাযোগ করতে বলা হয়েছে। সহকারী প্রক্টররা হলেন, ড. আমজাদ হোসাইন (মোবাইল- ০১৭৫৩৯৫৫৪২), ড. আরিফুল ইসলাম (০১৭১২৬৯৬৫০২), কাজী মওদুদ আহমেদ (০১৭১৯৪০২৯৮১), মিঠুন বৈরাগী (০১৭৫৮২৩১৬২২), ইয়ামিন মাসুম (০১৯১৪২৬৯২৩৫), তানিয়া আফরোজ (০১৭৯৮৩১০৩১৪), হুমায়ুন কবির (০১৭২৩২১৯০৮৬) ও নাসির মিয়া (০১৩০০০৫১৫১৪)।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কোটাসংস্কার আন্দোলনকে কেন্দ্র করে ইসলামী বিশ্বদ্যিালয়ের কোনো নিরাপরাধ শিক্ষার্থী হয়রানির শিকার হলে বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদেরকে সার্বিক সহযোগিতা প্রদান করবে। উক্ত সহযোগিতা গ্রহণের জন্য ইবির সহকারী প্রক্টরদের সাথে যোগাযোগের পরামর্শ দেওয়া হলো। এছাড়া বিজ্ঞপ্তিতে ইসলামী বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত কোনো নিরাপরাধ শিক্ষার্থী যেন অহেতুক হয়রানির শিকার না হয়, এ বিষয়ে আইন- শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি উদাত্ত আহ্বান জানানো হয়।