কুমিল্লার চান্দিনায় এসিল্যান্ডের গাড়িতে আগুন

কুমিল্লার চান্দিনায় এসিল্যান্ডের গাড়িতে আগুন

ছবিঃ সংগৃহীত।

কুমিল্লার চান্দিনায় এসিল্যান্ড (সহকারী কমিশনার-ভূমি) গাড়ি ভাঙচুর করে আগুন দিয়েছে বিক্ষোভকারীরা। শনিবার (৩ আগস্ট) দুপুর পৌনে ১টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চান্দিনা-বাগুর বাস স্টেশন এলাকায় চট্টগ্রাম অভিমুখী লেনে ওই গাড়িতে আগুন দেওয়া হয়।

এ সময় গাড়ি থেকে নেমে দ্রুত আত্মরক্ষা করেন চান্দিনা উপজেলার এসিল্যান্ড সৌম্য চৌধুরী এবং তার গাড়িচালক। এ ঘটনায় হামলাকারীরা কেউ শিক্ষার্থী নয় বলে দাবি করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও)।

জানা গেছে, দুপুর পৌনে ১২টার দিকে পার্শ্ববর্তী দেবিদ্বার উপজেলার কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের দুই সহস্রাধিক শিক্ষার্থীসহ স্থানীয়রা মহাসড়ক অবরোধ করেন। এ সময় চান্দিনার এসিল্যান্ড আন্দোলনকারীদের মাঝে আটকা পড়েন। মুহূর্তের মধ্যেই আন্দোলনরতরা এসি ল্যান্ডের গাড়িতে ভাঙচুর চালান।

হামলার মধ্যে গাড়ি থেকে নেমে দ্রুত প্রাণ রক্ষা করেন এসি-ল্যান্ড ও তার গাড়িচালক। ভাঙচুরের এক পর্যায়ে গাড়িতে আগুন দেওয়া হয়। এ সময় চান্দিনা-বাগুর বাস স্টেশন থেকে মহাসড়কের উভয় পাশে কমপক্ষে ১০ কিলোমিটার এলাকাজুড়ে যানজট সৃষ্টি হয়।

এ ব্যাপারে ইউএনও জাবের মো. সোয়াইব বলেন, ‘আন্দোলনে কিছু শিক্ষার্থী থাকলেও আমরা বুঝিয়ে বলায় তারা বিক্ষোভ শেষে মহাসড়ক থেকে সরে যান। দুষ্কৃতকারীরা এসিল্যান্ডের গাড়ি ভাঙচুর করে আগুন দিয়েছে। তারা কেউ শিক্ষার্থী নয়।’