গণভবনে উপাচার্য-অধ্যক্ষ-শিক্ষকদের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক অনুষ্ঠিত

গণভবনে উপাচার্য-অধ্যক্ষ-শিক্ষকদের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক অনুষ্ঠিত

ফাইল ছবি

সরকারি-বেসরকারি বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, উপাচার্য এবং কলেজের অধ্যক্ষদের সঙ্গে গণভবনে বৈঠক করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (৩ আগস্ট) রাতে ২৪টি সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ভিসি, শিক্ষক এবং ২৩টি কলেজের অধ্যক্ষের সঙ্গে গণভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে গণমাধ্যমকে এ তথ্য জানানো হয়েছে।

প্রধানমন্ত্রীর ডেপুটি প্রেস সেক্রেটারি এম.এম. ইমরুল কায়েস জানান, সন্ধ্যা সাড়ে ৭টা থেকে রাত ১০টা ২০ মিনিট পর্যন্ত প্রায় তিন ঘণ্টা বৈঠক হয়। বৈঠকে তারা কোটাবিরোধী আন্দোলনের ফলে সৃষ্ট সার্বিক পরিস্থিতি এবং তা থেকে উত্তরণের উপায় নিয়ে আলোচনা করেন বলে জানান তিনি।

তিনি বলেন, বৈঠকে অশুভ শক্তির কবল থেকে শিক্ষার্থীদের ফিরিয়ে আনতে শিক্ষকরা অঙ্গীকার ব্যক্ত করেন।

এর আগে, আজ বেলা ১১টায় গণভবনে পেশাজীবী সমন্বয় পরিষদের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে বৈঠক করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

বৈঠকে প্রধানমন্ত্রী কোটা আন্দোলনকারীদের সঙ্গেও বসতে চান বলে জানান। তিনি বলেন, আমি তাদের সঙ্গে বসতে চাই, তাদের কথা শুনতে চাই। আমি সংঘাত চাই না। গণভবনের দরজা শিক্ষার্থীদের জন্য সবসময় খোলা।

এ সময় বিশ্ববিদ্যালয়, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান ও সরকারি প্রতিষ্ঠানে প্রস্তাবিত পেনশন ব্যবস্থা বাতিল ঘোষণা করেন সরকারপ্রধান।

এদিন বিকেল ৪টায় গণভবনে শ্রমিক সংগঠনের নেতারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন। রোববার (৪ আগস্ট) বিকেল সাড়ে ৪টায় গণভবনে সাংস্কৃতিক কর্মীদের সঙ্গে বৈঠকের কথা রয়েছে প্রধানমন্ত্রীর।