লং মার্চ টু ঢাকা কর্মসূচি আগামীকাল

লং মার্চ টু ঢাকা কর্মসূচি আগামীকাল

ফাইল ছবি

সারাদেশে ছাত্র-জনতার ওপর হামলা, গুলি ও হত্যার প্রতিবাদে লং মার্চ টু ঢাকা কর্মসূচি একদিন এগিয়ে এনেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। পূর্বে এই কর্মসূচি মঙ্গলবার পালনের কথা বললেও এখন সেটি পরিবর্তন করে একদিন এগিয়ে আনা হয়েছে। ফলে আগামীকালই তারা লং মার্চ চু ঢাকা কর্মসূচি পালন করবে। রোববার (০৪ আগস্ট) দুপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক আসিফ মাহমুদ ফেসবুকে একটি ভিডিও বার্তার মাধ্যমে এই পরিবর্তিত কর্মসূচি ঘোষণা করেন।

ভিডিও বার্তায় তিনি দেশবাসীর প্রতি আহ্বান জানিয়ে বলেন, আগামীকাল সকলে ঢাকার উদ্দেশ্যে চলে আসেন। এখন এই আন্দোলন চূড়ান্ত পর্যায়ে উপনীত হয়েছে। সারাদেশে ছাত্র-জনতার ওপর হামলা, গুলি, হত্যা করা হয়েছে। তাই জরুরি সিদ্ধান্তে কর্মসূচি লং মার্চ টু ঢাকা একদিন এগিয়ে আনা হয়েছে।

৬ টা থেকে ফের অনির্দিষ্টকালের জন্য কারফিউ ঘোষণা করা হয়েছে। তিনি সেনাবাহিনীকে উদ্দেশ্য করে বলেন, এই কারফিউয়ে আপনারা দেশ এবং দেশের জনগণের পক্ষে থাকুন। কোন খুনী সরকার এবং রাজনৈতিক দলের হয়ে কাজ করবেন না। কারণ সরকার ষড়যন্ত্র করে সেনাবাহিনীকে জনগণের মুখোমুখী করতে চায়। কিন্তু আমি বিশ্বাস করে সেনাবাহিনী সেই ষড়যন্ত্রে পা দেবে না।

আন্দোলনরত ছাত্র-জনতার উদ্দেশ্যে তিনি বলেন, প্রত্যেকে সমবেত হয়ে ঢাকার উদ্দেশ্যে চলে আসুন। বিশেষ করে ঢাকার আশপাশের জেলাগুলো থেকে সকলে ঢাকায় জড়ো হন। সেখান থেকেই চূড়ান্ত নির্দেশনা দেয়া হবে।