৭৫ বছর জীবনে মানুষের এমন উদ্যম দেখিনি: ত্রাণ উপদেষ্টা

৭৫ বছর জীবনে মানুষের এমন উদ্যম দেখিনি: ত্রাণ উপদেষ্টা

সংগৃহীত ছবি

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উপদেষ্টা ফারুক-ই-আজম বীর প্রতীক বলেছেন, এটি একটি পরিবর্তিত বাংলাদেশ, আগের বাংলাদেশ নয়। বন্যাদুর্গতদের জন্য সারা দেশ ঐক্যবদ্ধ হয়ে কাজ করেছে। ৭৫ বছর জীবনে মানুষের মধ্যে এমন উদ্যম আর দেখিনি।

রোববার (১ সেপ্টেম্বর) ফেনী জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে বন্যা পরিস্থিতির মূল্যায়ন এবং ত্রাণ তৎপরতা সমন্বয়-সংক্রান্ত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ফারুক-ই-আজম বলেন, পরশুরামে পাঁচ কিলোমিটার সড়ক তরুণ-যুবকেরা তৈরি করার দৃশ্য আমার নজরে এসেছে। তারা সরকারি কোনো বরাদ্দ বা সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তাদের জন্য অপেক্ষা করেননি। তরুণদের এ কর্ম উদ্যম দেখে আমি অভিভূত হয়েছি। দেশের তরুণরা বুকের তাজা রক্ত দিয়ে এ পরিবর্তন এনেছেন। এটিকে আমরা হারাতে চাই না।

মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. তোফায়েল ইসলাম, কুমিল্লা সেনানিবাসের জিওসি মেজর জেনারেল মোহাম্মদ জাহাঙ্গীর আলম এবং ইউনিসেফের চট্টগ্রাম ফিল্ড অফিসের চিফ মাধুরী ব্যানার্জি। সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তার। এ সময় সংশ্লিষ্ট বিভিন্ন বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।