ইংল্যান্ডের কোচ হওয়া নিয়ে যা বললেন সাঙ্গাকারা

ইংল্যান্ডের কোচ হওয়া নিয়ে যা বললেন সাঙ্গাকারা

ছবি: সংগৃহীত

ইংল্যান্ডের সীমিত ওভারের ক্রিকেটের কোচের পদ ছেড়ে দিয়েছেন ম্যাথু মট। ফলে ইংলিশদের ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের কোচের পদ এখন শূন্য। মটের উত্তরসূরি হিসেবে ইংলিশদের কোচ হওয়ার তালিকায় নাম আছে- শ্রীলঙ্কার সাবেক অধিনায়ক কুমার সাঙ্গাকারা এবং ইংল্যান্ডের সাবেক তিন ক্রিকেটার এন্ড্রু ফ্লিনটফ, জোনাথন ট্রট ও ইয়ন মরগানের। 

ইংল্যান্ডের সীমিত ওভারের কোচ হওয়াটা রোমাঞ্চিত হবে বলে মন্তব্য করেছেন  সাঙ্গাকারা। ২০২৩ সালে ভারতের মাটিতে ওয়ানডে বিশ্বকাপে বাজে পারফরম্যান্স ছিল ইংল্যান্ডের। দশ দলের টুর্নামেন্টে সপ্তম হয় ইংলিশরা। এ বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল থেকেও বিদায় নেয় তারা। দলের বাজে পারফরমেন্সের দায় কাঁধে নিয়ে দায়িত্ব থেকে সরে দাঁড়ান মট। তার জায়গায় অন্তবর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন ইংল্যান্ডের সহকারী কোচ ও সাবেক ওপেনার মার্কাস ট্রেসকোথিক।

তবে এর মাঝেই সীমিত ওভারের কোচ খোঁজার কাজ চালিয়ে যাবে ইংল্যান্ড। দেশটির ক্রিকেট পরিচালক রব কি জানান, অবিলম্বে পূর্ণকালীন মেয়াদে কোচ খোঁজার কাজ শুরু  হবে। প্রাথমিকভাবে গুঞ্জন উঠে ইংল্যান্ডের পরবতী কোচ হওয়ার দৌঁড়ে অনেকের সাথে নাম আছে সাঙ্গাকারার। 

ইংল্যান্ডের কোচ হতে কতটা আগ্রহী, এন প্রশ্নের উত্তরে সংবাদমাধ্যমকে সাঙ্গা বলেন, ‘জানি, (নতুন কোচ হবার তালিকায় আমার নাম) নাম আছে। কিন্তু আমাকে প্রস্তাব দেওয়া হয়নি।’ তিনি আরও বলেন, ‘আমার মনে হয়, ইংল্যান্ডের সীমিত ওভারের কোচ হতে পারাটা যে কারও জন্য রোমাঞ্চকর হবে। কিন্তু এই পদের জন্য অনেক যোগ্য প্রার্থী আছে। আমি মনে করি, ম্যাথু মট ভালো কাজ করেছে।’