লালমনিরহাটে আওয়ামী লীগ নেতার পুড়ে যাওয়া ভবনে ৬ মরদেহ

লালমনিরহাটে আওয়ামী লীগ নেতার পুড়ে যাওয়া ভবনে ৬ মরদেহ

প্রতীকী ছবি

লালমনিরহাট জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সুমন খানের থানা রোড (কেন্দ্রীয় শহীদ মিনার সংলগ্ন) এলাকার বাড়িতে ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছেন বিক্ষুব্ধরা। এঘটনার পরে তার বাড়ি থেকে ৬ জনের মরদেহ করা হয়।  

মঙ্গলবার (৬ আগস্ট) রাত তিনটায় আওয়ামী লীগ নেতার পুড়ে যাওয়া ভবন থেকে লাশগুলো উদ্ধার করে ফায়ার সার্ভিস। নিহতদের লাশ এখনো শনাক্ত করা সম্ভব হয়নি। ৬ জনের মরদেহ লালমাইয়ের সদর হাসপাতালে পড়ে আছে। 

এর আগে সোমবার (৫ আগস্ট) বিকালে এ ঘটনা ঘটে। এসময়ে বাড়িতে আওয়ামী লীগ ও তার পরিবারের কেউ ছিলো না। 

খোঁজ নিয়ে জানা যায়, সরকারের পদত্যাগের খবর ছড়িয়ে পড়লে শহরের বিভিন্ন জায়গায় থেকে বিক্ষুব্ধরা জড়ো হতে থাকেন। পরে তারা একটি আনন্দ মিছিল নিয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করেন। পরে মিছিলটি নিয়ে শহীদ মিনার এলাকার যাওয়ার সময়ে কয়েকজন বিক্ষুব্ধ তার বাড়িতে ভাঙচুর করে অগ্নিসংযোগ করেন। পরে সেনাবাহিনীর সহায়তায় ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনে। এতে অগ্নিসংযোগকৃত বাড়ি থেকে ৬ জনের মরদেহ উদ্ধার করা হয়।

এ বিষয়ে ফায়ার সার্ভিসের লালমনিরহাটের স্টেশন অফিসার (ভারপ্রাপ্ত) সহিদার রহমান বলেন, খবর পেয়ে সেনাবাহিনীর সহায়তায় ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণ করি। পরে এ বাড়ি থেকে ৬ জনের মরদেহ উদ্ধার করা হয়।

সদর থানার ওসি ওমর ফারুক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে।