যোগ্যদের বিসিবিতে চান ক্রিকেট সংগঠকরা

যোগ্যদের বিসিবিতে চান ক্রিকেট সংগঠকরা

ছবি: সংগৃহীত

কয়েক সপ্তাহের বিক্ষোভ-আন্দোলনে উত্তাল ছিল বাংলাদেশ। কোটা সংস্কার আন্দোলন এক পর্যায়ে রূপ নেয় সরকারপতনের আন্দোলনে। ছাত্র-জনতার আন্দোলনের মুখে গতকাল সোমবার প্রধানম্নত্রীর পদ থেকে পদত্যাগ করেছেন শেখ হাসিনা। 

শেখ হাসিনার পদত্যাগের পর এবার দেশে আসছে পরিবর্তন। পরিবর্তনের হাওয়া বইছে দেশের ক্রীড়াঙ্গণেও। এমন সময়ে আজ বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সামনে অবস্থান নিয়েছিলেন বেশ কয়েকজন ক্লাব কর্মকর্তা।

‘ক্রিকেট সংগঠক’ ব্যানারে বিসিবির সামনে অবস্থান নিয়ে নিজেদের দাবি-দাওয়ার কথা উল্লেখ করেছেন ক্লাব কর্মকর্তারা।

আওয়ামী লীগ সরকারের অধীনে বিসিবিতে ব্যাপক অনিয়ম ও দুর্নীতি হয়েছে বলে অভিযোগ করেছেন ক্লাব কর্মকর্তারা। এসব দুর্নীতির সুষ্ঠু তদন্তের দাবি জানিয়েছেন ক্লাব কর্মকর্তারা।

বিসিবির সাবেক যুগ্ম সম্পাদক রফিকুল ইসলাম বলেন, ‘২০১২ সালের পর আবার বিসিবিতে এসেছি। এসেছিলাম বিসিবির প্রধান নির্বাহীর সঙ্গে কথা বলতে। কিন্তু তাকে পাইনি। আমাদের দাবি, বিসিবি থেকে অযোগ্য সংগঠকদের সরিয়ে এখানে যোগ্য ক্রিকেট সংগঠকদের নিয়ে আসতে হবে।’

‘ক্রিকেট সংগঠক’দের ব্যানারে রফিকুল ইসলাম বাবুর নেতৃত্বে উপস্থিত ছিলেন পারটেক্স স্পোর্টিং ক্লাবের কর্মকর্তা সাজ্জাদ হোসেন, লিজেন্ডস অব রূপগঞ্জের কর্মকর্তা সাব্বির আহমেদ, প্রাইম দোলেশ্বরের যুগ্ম-সম্পাদক মুশতাক হোসেন, মোহামেডানের কর্মকর্তা তারিকুল ইসলাম, জাতীয় দলের সাবেক ক্রিকেটার শাহাদাত হোসেন, বিসিবির সাবেক দুই কাউন্সিলর জিয়াউর রহমান, বোরহান উদ্দিন, , ক্রিকেটারদের সংগঠন কোয়াবের সাধারণ সম্পাদক ও সাবেক ক্রিকেটার দেবব্রত পালসহ আরও অনেকে।