১০৮ মেগাপিক্সেল ক্যামেরার দুর্দান্ত ফোন আনল ইনফিনিক্স

১০৮ মেগাপিক্সেল ক্যামেরার দুর্দান্ত ফোন আনল ইনফিনিক্স

ছবি: সংগৃহীত

হ্যান্ডসেট নির্মাতা প্রতিষ্ঠান ইনফিনিক্স বাজারে নতুন ফোন এনেছে। যার মডেল ইনফিনিক্স নোট ৪০এক্স। এই ৫জি ফোনে রয়েছে মিডিয়াটেক ডিমেনসিটি ৬৩০০ প্রসেসর। তার সঙ্গে যুক্ত রয়েছে ১২ জিবি পর্যন্ত র‍্যাম। 

এছাড়াও ইনফিনিক্স নোট ৪০এক্স ৫জি ফোনে রয়েছে ট্রিপল রেয়ার ক্যামেরা ইউনিট। সেখানে ১০৮ মেগাপিক্সেলের মেইন সেনসর রয়েছে। এছাড়াও এই ফোনে রয়েছে ৫০০০ এমএএইচ ব্যাটারি। অ্যাপেলের আইফোনের ডায়নামিক আইল্যান্ডের মতো ফিচার রয়েছে ইনফিনিক্স নোট ৪০এক্স ৫জি ফোনে। 

এই ফোনের বেজ ভার্সন ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজে পাওয়া যাচ্ছে। অন্যদিকে ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ ভার্সনে কেনা যাবে টপ ভার্সন।

লাইম গ্রিন, প্লাম ব্লু এবং স্টারলাইট ব্ল্যাক- এই তিন রঙে ইনফিনিক্স নোট ৪০এক্স ৫জি ফোন কেনা যাবে। 

ডুয়াল সিমের (ন্যানো) সাপোর্ট রয়েছে এই ফোনে। অ্যানড্রয়েড ১৪ ভিত্তিক এক্সওএস ১৪-এর সাপোর্টে পরিচালিত হবে এই ফোন। 

ইনফিনিক্স নোট ৪০এক্স ৫জি ফোনে রয়েছে ৬.৭৮ ইঞ্চির ডিসপ্লে। ফুল এইচডি প্লাস রেজুলেশন পাওয়া যাবে এই স্ক্রিনে। আর এই ডিসপ্লের রিফ্রেশ রেট ১২০ হার্টজ। 

এই ফোনের ১২ জিবি র‍্যাম ভার্চুয়াল ভাবে ২৪ জিবি পর্যন্ত বাড়ানো সম্ভব। এই ফোনে থাকা অ্যাপেলের ডায়নামিক আইল্যান্ডের মতো ফিচারে ইউজাররা দেখতে পাবেন চার্জিং অ্যানিমেশন, লো ব্যাটারি ইন্ডিকেশন, ফেস আনলক - এইসব দেখা যাবে। 

ইনফিনিক্স নোট ৪০এক্স ৫জি ফোনে ট্রিপল রেয়ার ক্যামেরা ইউনিট রয়েছে। সেখানে ১০৮ মেগাপিক্সেলের মেইন সেন্সর রয়েছে। এর সঙ্গে রয়েছে কোয়াড এলইডি ফ্ল্যাশ। ফোনের ডিসপ্লের উপর রয়েছে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সেন্সর। 

এই ফোনে ৫০০০ এমএএইচ ব্যাটারির সঙ্গে রয়েছে ১৮ ওয়াটের ওয়্যারড ফাস্ট চার্জিং এবং ওয়্যারড রিভার্স চার্জিং ফিচারের সাপোর্ট। ডুয়াল স্পিকার রয়েছে এই ফোনে। সেখানে রয়েছে ডিটিএস অডিও সাপোর্ট। ব্লুটুথ ৫.২ এবং ওয়াই-ফাই ৫.০ সাপোর্ট রয়েছে ইনফিনিক্সের এই ফোনে।