জনপ্রিয় স্মার্টওয়াচ এক চার্জে টানা ১১ দিন চলবে

জনপ্রিয় স্মার্টওয়াচ এক চার্জে টানা ১১ দিন চলবে

ছবিঃ সংগৃহীত।

জনপ্রিয় স্মার্ট গ্যাজেট ব্র্যান্ড হচ্ছে নাথিং। নাথিং তাদের স্বচ্ছ ফোন, ইয়ারবাড বাজারে এনে একেবারে হইচই ফেলে দিয়েছিল। সিএমএফ নাথিং-এরই একটি সাফ-ব্র্যান্ড। এই ব্র্যান্ডের একাধিক ফোন, ইয়ারবাড বাজারে এনেছে সংস্থা। এবার নতুন একটি স্মার্টওয়াচ আনলো তারা। সিএমএফ ওয়াচ প্রো ২।

এই স্মার্টওয়াচে রয়েছে ১.৩২ ইঞ্চির অ্যামোলেড অলওয়েজ অন ডিসপ্লে রয়েছে, যার রিফ্রেশ রেট ৬০ হার্টজ। এই স্মার্টওয়াচের স্ট্র্যাপ এবং বেজেলস- দুটোই পরিবর্তন করা যাবে। অনেক স্মার্টওয়াচেই স্ট্র্যাপ বদলানো যায়। বেজেলস হচ্ছে স্মার্টওয়াচের ডায়ালের চারপাশে যে অংশ থাকে সেটিই। সচরাচর স্মার্টওয়াচের বেজেলস পরিবর্তন সম্ভব নয়। তবে এই স্মার্টওয়াচে নিজের ইচ্ছামতো বেজেলস পরিবর্তন করে নিতে পারবেন।

১০০-এর বেশি ওয়াচ ফেসের সুবিধা আগে থেকেই এই স্মার্টওয়াচে যুক্ত করা রয়েছে। ১২০-এর বেশি স্পোর্টস মোড, একাধিক হেলথ ফিচার যুক্ত এই স্মার্টওয়াচে। এই স্মার্টওয়াচের সাহায্যে ব্যবহারকারীদের হার্ট রেট ও ব্লাড অক্সিজেন স্যাচুরেশন পরিমাপ এবং মেন্সট্রুয়াল সাইকেল ট্র্যাক করা সম্ভব।

সিএমএফ ওয়াচ অ্যাপ যুক্ত রয়েছে এই ডিভাইসে। ব্লুটুথ কলিং ফিচার থাকার স্মার্টওয়াচ আপনার ফোনের সঙ্গে যুক্ত থাকলে আপনি ঘড়ির সাহায্যেই কথা বলতে পারবেন ফোনের মতো।

এই স্মার্টওয়াচের ব্যাটারিতে পুরো চার্জ দিতে অর্থাৎ ১০০ শতাংশ চার্জ দিলে প্রায় ১১ দিন এই স্মার্টওয়াচ চালু থাকবে। এই স্মার্টওয়াচের অ্যাশ গ্রে এবং ডার্ক গ্রে-এই দুই রঙের ভ্যারিয়েন্টের দাম শুরু হচ্ছে ভারতে ৪ হাজার ৯৯৯ রুপি। অন্যদিকে নীল এবং কমলা রঙের ভেগান লেদার ফিনিশ মডেলের দাম ৫ হাজার ৪৯৯ রুপি।