পাকিস্তানের উদ্দেশ্যে দেশ ছেড়েছেন বিজয়-মুমিনুলরা

পাকিস্তানের উদ্দেশ্যে দেশ ছেড়েছেন বিজয়-মুমিনুলরা

সংগৃহীত ছবি

পাকিস্তানের বিপক্ষে চার দিনের দুটি টেস্ট ম্যাচ এবং তিনটি ওয়ানডে খেলতে দেশ ছেড়েছেন বাংলাদেশ ‘এ’ দলের ক্রিকেটাররা। পূর্ব ঘোষিত সূচি অনুসারে গত ৬ আগস্ট পাকিস্তানে যাওয়ার কথা থাকলেও দেশের পরিস্থিতি স্বাভাবিক না থাকায় তা হয়ে ওঠেনি। তাই সূচি পরিবর্তন করতে বাধ্য হয় বিসিবি।

নতুন সূচি অনুসারে শুক্রবার (৯ আগস্ট) সকালে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে পাকিস্তানের উদ্দেশ্যে দেশ ছেড়েছেন বিজয়-মুশফিকরা।

পাকিস্তান পৌঁছে দুদিন অনুশীলন করার পর ১৩ আগস্ট প্রথম টেস্টে পাকিস্তান শাহিনসের বিপক্ষে মাঠে নামবেন মুশফিকুর রহিমরা। এরপর ২০ আগস্ট থেকে শুরু হবে দ্বিতীয় টেস্ট।

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে আগামী ২৬ আগস্ট পাকিস্তান শাহিনসের মুখোমুখি হবে বাংলাদেশ ‘এ’ দল। ওয়ানডে সিরিজের বাকি দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে ২৮ এবং ৩০ ২৮ আগস্ট। এই সফরের সবকটি ম্যাচই হবে ইসলামাবাদে।

প্রথম টেস্টের স্কোয়াড: এনামুল হক বিজয় (অধিনায়ক), মুমিনুল হক, মুশফিকুর রহিম, মোসাদ্দেক হোসেন সৈকত, মাইদুল ইসলাম অংকন, নাঈম হাসান, হাসান মুরাদ, তানভীর ইসলাম, হাসান মাহমুদ, তানজিম হোসেন সাকিব, রেজাউর রহমান রাজা, রুয়েল মিয়া, মাহমুদুল হাসান জয়, জাকির হাসান ও শাহাদাত হোসেন দিপু।

চার দিনের প্রথম টেস্ট ম্যাচ শেষ হতেই পাকিস্তানে পাড়িজমাবেন সাকিব-লিটনরা। টেস্ট সিরিজের জন্য জাতীয় দলের সঙ্গে যোগ দিতে হবে মুশফিক এবং মুমিনুলকে। তাই চার দিনের দ্বিতীয় ম্যাচের স্কোয়াডে রাখা হয়নি এই দুই অভিজ্ঞ ব্যাটারকে।

দ্বিতীয় টেস্টের স্কোয়াড: এনামুল হক বিজয় (অধিনায়ক), মোহাম্মদ নাঈম, সাইফ হাসান, সৌম্য সরকার, শাহাদাত হোসেন দিপু, মোসাদ্দেক হোসেন সৈকত, রুয়েল মিয়া, জাকির আলী অনিক, তাওহীদ হৃদয়, মাইদুল ইসলাম অংকন, হাসান মুরাদ, তানভির ইসলাম, সাইফউদ্দিন, তানজিম হাসান সাকিব, রেজাউর রহমান রাজা।

ওয়ানডে ম্যাচের স্কোয়াড: তাওহীদ হৃদয় (অধিনায়ক), সৌম্য সরকার, এনামুল হক বিজয়, মোহাম্মদ নাঈম, সাইফ হাসান, সাইফউদ্দিন, তানজিম হাসান সাকিব, রেজাউর রহমান রাজা, রুয়েল মিয়া, মাহিদুল ইসলাম অংকন, মোসাদ্দেক হোসাইন সৈকত, জাকের আলী অনিক, রিয়াদ হোসেন, মেহেদী হাসান ও তানভীর ইসলাম।