শিক্ষার্থীরা সিদ্ধিরগঞ্জ থানা পরিষ্কার করল

শিক্ষার্থীরা সিদ্ধিরগঞ্জ থানা পরিষ্কার করল

ছবিঃ সংগৃহিত।

নারায়ণগঞ্জে পুড়িয়ে দেওয়া সিদ্ধিরগঞ্জ থানা পরিষ্কার করছেন বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (৮ আগস্ট) বেলা সাড়ে ১১টা থেকে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা এ পরিষ্কার কার্যক্রম শুরু করেন।

সরেজমিনে দেখা যায়, প্রায় ৬০-৭০ জন শিক্ষার্থী দলে দলে পুরো থানা প্রাঙ্গণ পরিষ্কারের কাজ করছেন। তাদের সহযোগিতা করেন র‍্যাব-১১ এর সদস্যরা। শিক্ষার্থীরা নিজ উদ্যোগে র‍্যাবের পাহারায় এ কার্যক্রম পরিচালনা করছেন বলে জানিয়েছেন।

এ সময় র‍্যাব-১১ এর অধিনায়ক (সিও) লেফটেন্যান্ট কর্নেল তানভীর মাহমুদ পাশা উপস্থিত হয়ে শিক্ষার্থীদের সঙ্গে ঘুরে থানার বিভিন্ন স্থাপনা পরিদর্শন করেন।

এ বিষয়ে র‍্যাব-১১ এর অধিনায়ক (সিও) লে. কর্নেল তানভীর মাহমুদ পাশা বলেন, শিক্ষার্থীরা নিজ উদ্যোগে একটি ভালো কাজ করছেন। আমরা র‍্যাব-১১ তাদের সহযোগিতায় পাশে আছি। ইতোমধ্যে আমাদের র‍্যাব-১১ এর ফেসবুক পেজে জানিয়ে দিয়েছি।

তারা জানান, ছাত্র-জনতার গণঅভ্যুত্থান কালে যে দুর্বৃত্ত এবং সুবিধাবাদী গোষ্ঠী সরকারি এবং রাষ্ট্রীয় স্থাপনায় হামলা এবং লুটপাট চালিয়ে অস্ত্র, গোলাবারুদসহ সরকারি সম্পত্তি লুট করেছে সেসব লুট করা সম্পত্তি স্বেচ্ছায় ফেরত দিলে তার পরিচয় গোপন রাখা হবে। কোনোরূপ শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে না। আর যদি তারা স্বেচ্ছায় ফেরত না দেন তাহলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। জনসাধারণের জানমালে হামলার ঘটনার তথ্য পেলে র‍্যাবকে সে তথ্য দিয়ে সহযোগিতা করার আহ্বানও করেন তিনি।

গত ৫ আগস্ট সিদ্ধিরগঞ্জ থানায় হামলা চালিয়ে লুটপাট ও ভাঙচুর করে আগুনে পুড়িয়ে দেয় দুর্বৃত্তরা। এরপর থেকে এতদিন থানা বেহাল অবস্থায় পড়ে ছিল।