জুলাই মাসের সেরা ইংল্যান্ডের অ্যাটকিনসন

জুলাই মাসের সেরা ইংল্যান্ডের অ্যাটকিনসন

ছবি: সংগৃহীত

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অভিষেক টেস্ট সিরিজেই গত জুলাই মাসে আলো ছড়িয়েছেন ইংল্যান্ডের পেসার গাস অ্যাটকিনসন। যার স্বীকৃতি পেলেন আইসিসি প্লেয়ার অব দ্য মান্থ হয়ে। মাস সেরার লড়াইয়ে তার সঙ্গে ছিলেন ভারতের ওয়াশিংটন সুন্দর ও স্কটল্যান্ডের চার্লি ক্যাসেল। 

সোমবার জুলাই মাসের সেরা পুরুষ ও নারী ক্রিকেটারের নাম প্রকাশ করেছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি (ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল)। আর এবারই প্রথম সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন ইংল্যান্ডের পেসার গাস আটকিনসন। এদিকে এই তালিকায় মেয়েদের হয়ে শ্রীলঙ্কার আথাপাথু পেয়েছেন জুলাইয়ের মাস সেরা পুরস্কার। আথাপাথু এই নিয়ে মোট তিনবার আইসিসির প্লেয়ার অব দ্য মান্থের খেতাব জিতলেন।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বিধ্বংসী বোলিং স্পেলের কারণে ইংল্যান্ডের টেস্ট অভিষেক হওয়া গাস আটকিনসন আইসিসি মেনস প্লেয়ার অফ দ্য মান্থ জিতেছেন। ৬ ফিট ২ ইঞ্চির আটকিনসন অভিষেক টেস্টের প্রথম ইনিংসে মাত্র ৪৫ রান খরচায় একাই তুলে নেন সাত উইকেট। লর্ডস টেস্টের দ্বিতীয় ইনিংসেও পেয়ে যান ফাইফারের দেখা। 

প্রথম টেস্টে মোট ১২ উইকেট শিকার করা আটকিনসন পরের টেস্টে পান ৪ উইকেট। বার্মিংহামে সিরিজের শেষ ম্যাচেও আটকিনসন করেন বাজিমাত, এবার দুই ইনিংস মিলিয়ে দখলে নেন মোট ৬ উইকেট। তিন ম্যাচের সিরিজে তার শিকার ২২ উইকেট। এমন চমকপ্রদ পারফর্ম্যান্সের সুবাদে জুলাই মাসের সেরা ক্রিকেটারের তকমা জিতে নেন।