পাকিস্তানের বিপক্ষে ম্যাচের আগে যা বললেন বিজয়

পাকিস্তানের বিপক্ষে ম্যাচের আগে যা বললেন বিজয়

ফাইল ছবি

দেশের অস্থির অবস্থার কারণে নির্ধারিত সময়ে দেশ ছাড়তে পারেনি বাংলাদেশ 'এ' দল। যার কারণে সিরিজের সূচিতেও পরিবর্তন এসেছে। বাংলাদেশ 'এ' দলে রয়েছেন মুশফিক-মুমিনুলরা। তবে দলকে নেতৃত্ব দেবেন ওপেনার এনামুল হক বিজয়। পাকিস্তান সফরে দুটি চারদিনের টেস্ট ম্যাচ ও তিনটি ওয়ানডে খেলবে বাংলাদেশ 'এ' দল। চারদিনের দুই টেস্টের প্রথমটি আগামীকাল মঙ্গলবার (১৩ আগস্ট) শুরু হচ্ছে। মাঠে নামার আগে নানা বিষয়ে কথা বলেছেন অধিনায়ক বিজয়। 

ম্যাচের আগে সংবাদ সম্মেলনে বিজয় তাই শোনালেন দারুণ একটি ম্যাচের আশাবাদ। “তাদের মাঠে পাকিস্তান শাহিন্সের মুখোমুখি হওয়ার জন্য বেশ রোমাঞ্চিত। শাহিন্সের স্কোয়াডটা শক্তিশালী, বিশেষ করে ফাস্ট বোলিং বিভাগে। উভয় দলে বেশ কয়েকজন অভিজ্ঞ খেলোয়াড়দের উপস্থিতিতে প্রথম চার দিনের ম্যাচটি খুবই প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে।”

বাংলাদেশের ক্রিকেটে আগে একই সময়ে জাতীয় দল ও ‘এ’ দলের সফর রাখার সংস্কৃতি হয়নি। তবে এবার সেটাই দেখা যাচ্ছে। আর সেই কারণেই পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের আগে এই চারদিনের সিরিজটিতে রাখা হয়েছে জাতীয় দলের ক্রিকেটারদের। নিশ্চিতভাবেই এটি তাদের কন্ডিশনের সাথে মানিয়ে নিতে বেশ সাহায্য করবে।

বিজয় মনে করেন, তরুণদের জন্যও এই সিরিজ নিজেদের প্রমাণের ভালো মঞ্চ হতে পারে। “(বাংলাদেশ দলের) আসছে টেস্ট সিরিজের জন্য প্রস্তুতি নিচ্ছেন জাতীয় দলের এমন বাংলাদেশের খেলোয়াড়দের জন্য এবং সিনিয়র দলে জায়গা করার লড়াইয়ে থাকা তরুণদের জন্যও এই সিরিজটি অত্যন্ত গুরুত্বপূর্ণ।”

চারদিনের এই সিরিজের দ্বিতীয় ম্যাচটি শুরু হবে আগামী ২০ আগস্ট। আর বাংলাদেশ ও পাকিস্তানের প্রথম টেস্ট শুরু হবে আগামী ২১ আগস্ট থেকে।