কোটা আন্দোলনে নিহত ইশমামের ভাইকে চট্টগ্রাম চিড়িয়াখানায় চাকরি দিল ডিসি

কোটা আন্দোলনে নিহত ইশমামের ভাইকে চট্টগ্রাম চিড়িয়াখানায় চাকরি দিল ডিসি

ছবিঃ সংগৃহীত।

কোটা সংস্কার আন্দোলনে রাজধানী ঢাকায় গুলিতে প্রাণ হারানো চট্টগ্রামের লোহাগাড়ার ইশমামুল হকের বড় ভাই মুহিবকে চাকরি দেওয়া হয়েছে। 

বুধবার সকালে মুহিবকে চট্টগ্রাম চিড়িয়াখানায় অফিস সহকারী পদে নিয়োগ দেন চট্টগ্রামের জেলা প্রশাসক (ডিসি) আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান।

এ সময় উপস্থিত ছিলেন লোহাগাড়া উপজেলার নির্বাহী কর্মকর্তা ইনামুল হাছান। 

এর আগে গত সোমবার বিকালে লোহাগাড়া উপজেলার আমিরাবাদ ইউনিয়নের দর্জিপাড়ায় ইশমামের বাড়িতে যান চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান। সেখানে তার পরিবারের সঙ্গে দেখা করে একজনকে চাকরি দেওয়ার আশ্বাস দেন ডিসি।

এ ছাড়া নিহত ইশমামের স্মরণে তার বাড়ির কাছের কাঁচা সড়কটি পাকা করা হবে এবং এই সড়কটির নামকরণ ইশমামের নামে করা হবে বলেও ঘোষণা দেন ডিসি।

গত ৫ আগস্ট রাজধানীর চানখাঁরপুল এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ‘মার্চ টু ঢাকা’ কর্মসূচির মিছিলে গুলিবিদ্ধ হন ইশমামুল হক (১৭)। তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। পরের দিন (৬ আগস্ট) রাত ১১টার দিকে তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ৭ আগস্ট বিকাল সাড়ে ৪টায় মৃত্যু হয় তার। এরপর রাষ্ট্রীয় মর্যাদায় তার মরদেহ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।