এবার বেক্সিমকো ফার্মার গাড়ি থেকে তিন হাজার ইয়াবা উদ্ধার করলো ছাত্ররা

এবার বেক্সিমকো ফার্মার গাড়ি থেকে তিন হাজার ইয়াবা উদ্ধার করলো ছাত্ররা

ছবিঃ সংগৃহীত।

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমানের মালিকানাধীন বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস লিমিটেডের একটি কাভার্ড ভ্যান থেকে তিন হাজার ইয়াবা উদ্ধার করেছে শিক্ষার্থীরা। এঘটনায় কাভার্ড ভ্যানের হেলপারকে আটক করে থানায় দেওয়া হয়েছে।

বুধবার (১৪ আগস্ট) দুপুরে জেলার গজারিয়া অংশের ভবেরচর বাসস্ট্যান্ড এলাকা থেকে ইয়াবা জব্দ করা হয়। আটক হেলপারের নাম সোহাগ (২১)। তার বাড়ি নওগাঁ সদর উপজেলার নূরপুর গ্রামে।

শিক্ষার্থী মিতুল ভূইয়া জানান, আমরা মহাসড়কের গজারিয়া অংশের ভবেরচর বাসস্ট্যান্ড এলাকায় ট্রাফিকের দায়িত্ব পালন করছিলাম। দুপর দেড়টার দিকে চট্টগ্রাম থেকে টঙ্গীগামী একটি কাভার্ড ভ্যানকে থামার জন্য সিগন্যাল দেই। তবে চালক তা অমান্য করে সামনে এগিয়ে যেতে থাকে। কয়েকশো গজ সামনে আরও কয়েকজন ছাত্র রাস্তার মাঝখানে দাঁড়িয়ে গাড়িটি থামানোর চেষ্টা করলে গাড়িটির হেলপার ছাত্রদের উপর দিয়ে গাড়ি চালিয়ে দিতে চালককে নির্দেশনা দেন।

পরে চারদিক দিয়ে থেকে কাভার্ড ভ্যানটিকে ঘিরে ফেলেলে সেটি আর পালিয়ে যেতে পারেনি। গাড়িটি থামানোর পর তল্লাশি করা হলে হেলপারের কাছ থেকে তিন হাজার ইয়াবা পাওয়া যায়। এসময় আমরা খবর দিলে থানা পুলিশ এগিয়ে আসে। এসময় হেলপার সোহাগ পুলিশের কাছ থেকে পিস্তল ছিনিয়ে নিয়ে ছাত্রদের গুলি করার চেষ্টা করে।

এদিকে, ঘটনার সময় উত্তেজিত জনতা কাভার্ড ভ্যানে থাকা কয়েক লাখ টাকার ওষুধ লুট করে নিয়ে যায়। গাড়ির চালক কৌশলে পালিয়ে গেলেও হেলপার সোহাগকে আটক করে পুলিশে দেয় ছাত্ররা।

আটক সোহাগ জানায়, টঙ্গীতে কোম্পানিটির ওয়্যারহাউসে শ্রমিক হিসাবে চাকরি করতাম। সম্প্রতি মহাসড়কে পুলিশি টহল না থাকায় ইয়াবা বিক্রির পরিকল্পনা করি। পরিকল্পনা অনুযায়ী চট্টগ্রাম থেকে ইয়াবা কিনে কোম্পানির গাড়িতে চালকের সহকারী হিসেবে ওঠি।

গজারিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রাজিব খান বলেন, ছাত্ররা ইয়াবাসহ একজনকে আটক করে থানায় দিয়েছে। ইয়াবা এবং কাভার্ড ভ্যান থানা হেফাজতে রয়েছে। তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।