নওগাঁয় আ.লীগের ৯২ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

নওগাঁয় আ.লীগের ৯২ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

সংগৃহীত

নওগাঁয় বিএনপি’র দলীয় কার্যালয়ে হামলা ও ভাংচুরের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। 

সোমবার (১৩ আগস্ট) রাতে সদর মডেল থানায় দায়ের করা এজাহারে আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের ৯২ জন নেতাকর্মীর নাম উল্লেখ করেছেন জেলা বিএনপির সদস্য সচিব বায়েজিদ হোসেন পলাশ। একই সাথে এ ঘটনায় অজ্ঞাতনামা আসামী করা হয়েছে ২৫০ জনকে।

এর আগে গত ৩ আগস্ট কোটা সংস্কার আন্দোলন চলাকালীন শহরের কেডির মোড়ে বিএনপির দলীয় কার্যালয়ে হামলা চালিয়ে ভাংচুর করে আওয়ামী লীগ ও দলটির সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

বিএনপি ও থানা পুলিশ সূত্রে জানা যায়, গত ৩ আগস্ট নওগাঁর রাজপথ যখন কোটা সংস্কার আন্দোলনের শিক্ষার্থীদের স্লোগানে উত্তাল ঠিক সেই মুহুর্তে বিকেল সাড়ে ৩টার দিকে শহরের কেডির মোড়ে অস্ত্রে সজ্জিত হয়ে জেলা বিএনপির দলীয় কার্যালয়ের সামনে গোলাগুলি করে আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা। এসময় নওগাঁ পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাসিম আহমেদ ও আওয়ামী লীগ নেতা ইলিয়াস তুহিন রেজা'র নেতৃত্বে বিএনপির দলীয় কার্যালয়ের তালা ভেঙে চেয়ার, টেবিল, টিভি, ভ্যানসহ ভেতরে থাকা সবকটি জিনিসপত্র ভাংচুর করা হয়। এছাড়াও এলাকায় আতঙ্ক সৃষ্টি করতে বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণ করেন আওয়ামী লীগের নেতাকর্মীরা।

নওগাঁ জেলা বিএনপির সদস্য সচিব বায়েজিদ হোসেন পলাশ বলেন, আওয়ামী সন্ত্রাসীরা ওইদিন আমাদের দলীয় কার্যালয়ে তান্ডব চলানোর পাশাপাশি পুরো শহরে অরাজকতা ছড়াতে অস্ত্রের মহড়া দিয়েছে। ইতিমধ্যেই তাদের বিরুদ্ধে মামলা দায়ের করেছি। শান্তির শহর নওগাঁকে যারা অশান্ত করেছিলো তাদের কাওকে ছাড় দেওয়া হবে না। 

নওগাঁ সদর মডেল থানা পুলিশের পরিদর্শক (ওসি তদন্ত) আব্দুল ওয়াদুদ বলেন, গত ৩ আগস্ট বিএনপির দলীয় কার্যালয়ে হামলা ও ভাংচুরের ঘটনায় ৯২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ২৫০ জনের নামে মামলা দায়ের করেছেন জেলা বিএনপির সদস্য সচিব। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে ইতোমধ্যে মাহবুব কাদের ফাহিম নামে এক ছাত্রলীগ নেতাকে গ্রেফতার করা হয়েছে। বাকীদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে।