আইটেল সবচেয়ে সস্তা দামের স্মার্টফোন আনছে

আইটেল সবচেয়ে সস্তা দামের স্মার্টফোন আনছে

ছবি: সংগৃহীত

স্মার্টফোনের বাজারে সবচেয়ে সস্তা দামের হ্যান্ডসেট আনছে আইটেল। আসন্ন ফোনের মডেল আইটেল এ৫০। কোম্পানির পক্ষ থেকে কোনো আনুষ্ঠানিক উদ্বোধনের তারিখ এখনো পর্যন্ত ঘোষণা করা না হলেও, অনুমান করা হচ্ছে আগস্ট মাসের দ্বিতীয় সপ্তাহে তারা এই নতুন স্মার্টফোনটি বাজারে আনতে পারেন। ইতিমধ্যেই আইটেলের আপকামিং স্মার্টফোনটি সম্পর্কে বেশ কিছু তথ্য বিভিন্ন প্রতিবেদনের মাধ্যমে ফাঁস হয়েছে। 

এই ফোনটি খুব সম্ভবত সাধারন মানুষের বাজেটের মধ্যে আসতে চলেছে। আরও জানা গেছে যে, আইটেল এ৭০ এর মতো এ৫০ মডেলেও ইউনিসক টি৬০৩ প্রসেসর দ্বারা চালিত হবে।। এটিতে দুই ভেরিয়েন্টের ইনবিল্ড করা থাকতে পারে। ফোনটিতে ৮ মেগাপিক্সেল ক্যামেরা দ্বারা সজ্জিত হতে পারে। এতে ৫০০০ এমএএইচ ব্যাটারি থাকতে পারে জানা গেছে।

৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরের এই ফোনের দাম হতে পারে ভারতে ৬ হাজার ২৯৯ রুপি।

হ্যান্ডসেটটি বিভিন্ন কালারের বিকল্পে আসতে পারে। এটির মধ্যে একাধিক ধরনের মেমোরি সজ্জিত থাকতে পারে বলে মনে করা হচ্ছে। এতে একটি ৬.৫৬ ইঞ্চি ডিসপ্লে থাকতে পারে।  এই ফোন কেনার ১০০ দিনের মধ্যে এককালীন বিনামূল্যে তাদের মোবাইল স্ক্রিনটি প্রতিস্থাপন করে দেওয়া হবে। 

আইটেলের নতুন ফোন চলবে অ্যানড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেমে। এতে ফোরজি নেটওয়ার্ক সাপোর্ট করবে। নিরাপত্তার জন্য থাকছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।