জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্নাতক সম্মানের ফল প্রকাশ

জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্নাতক সম্মানের ফল প্রকাশ

ফাইল ছবি

জাতীয় বিশ্ববিদ্যালয়ে চালু হওয়া অন-ক্যাম্পাস ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রোগ্রামের ফল প্রকাশিত হয়েছে। দ্বিতীয় ব্যাচে চারটি বিষয়ে কোটাসহ মোট ১৮৪ শিক্ষার্থী ভর্তির সুযোগ পাবেন। 

বৃহস্পতিবার (১৫ আগস্ট) সকালে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রথম মেধাতালিকা ও অপেক্ষমান তালিকা প্রকাশ করা হয়। বিশ্ববিদ্যালয়ের ভর্তি ওয়েবসাইটে গিয়ে আবেদনকারীরা ফল দেখতে পারবেন। চারটি বিষয়ে অনার্স কোর্স হচ্ছে—এলএলবি, বিবিএ, ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট ও নিউট্রিশন অ্যান্ড ফুড সায়েন্স।

বিজ্ঞপ্তিতে জাতীয় বিশ্ববিদ্যালয় জানিয়েছে, চূড়ান্তভাবে মনোনীত শিক্ষার্থীদের সাক্ষাৎকার ও শ্রেণি কার্যক্রম শুরুর তারিখ বিজ্ঞপ্তি মাধ্যমে যথাসময়ে জানিয়ে দেওয়া হবে। এর আগে গত ৬ ফেব্রুয়ারি থেকে অনলাইনে প্রাথমিক আবেদন ফরম পূরণ শুরু হয়ে দুই দফা আবেদনের সময়সীমা বৃদ্ধি করে ৩ এপ্রিল পর্যন্ত চলে।

উল্লেখ্য, অন-ক্যাম্পাস অনার্স প্রোগ্রামের আবেদন প্রক্রিয়া শেষ হওয়ার পর শিক্ষা মন্ত্রণালয় ইউজিসির আবেদনের প্রেক্ষিতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে পরিচালিত এই প্রোগ্রাম বন্ধের চিঠি দেয়। পরবর্তী ইউজিসি ১৬০ জন শিক্ষার্থীর শিক্ষাজীবনের ঝুঁকি বিবেচনা ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের আইন পর্যালোচনা করে নিষেধাজ্ঞা তুলে নিয়ে অনাপত্তিপত্র প্রদান করে। এখন জাতীয় বিশ্ববিদ্যালয়ের অন-ক্যাম্পাস অনার্স প্রোগ্রাম চালু রাখতে আইনগত কোনো বাধা নেই।