ইউরোর নায়ক ইয়ামালের বাবাকে ছুরিকাঘাত

ইউরোর নায়ক ইয়ামালের বাবাকে ছুরিকাঘাত

ফাইল ছবি

ক্লাব ফুটবলে বার্সেলোনার হয়ে আগেই নিজের প্রতিভার জানান দিয়েছিলেন। তবে সদ্য শেষ হওয়া ইউরোতে স্পেন দলের হয়ে বিশ্ব ফুটবলে আলোড়ন ফেলে দেন লামিন ইয়ামাল। স্পেনকে ইউরোর শিরোপা জিতিয়ে টুর্নামেন্টের সেরা তরুণ ফুটবলারের পুরস্কারও জিতেছেন এই বার্সা তরুন। এবার আলোচিত এই ফুটবলারের বাবা ছুরিকাঘাতের শিকার হয়েছেন।

ঘটনার বিষয়ে নিশ্চিত করেছে, স্প্যানিশ নিউজপেপার লা ভ্যানগার্ডিয়া। ওই ঘটনায় গুরুতর আহত হলেও এখন স্থিতিশীল অবস্থায় আছেন ইয়ামালের বাবা মৌনির নাসরাউয়ি। 

রিপোর্টে বলা হয়েছে, বিষয়টি সম্পর্কে অফিশিয়াল সূত্রগুলো পুরোপুরি অবগত। ঘটনাটি ঘটেছে কাতালুনিয়ার মাতারো অঞ্চলে এক কার পার্কিংয়ে। ওই সময় নিজের পোষা কুকর নিয়ে হাঁটছিলেন নাসরাউয়ি। তখন কয়েকজনের সঙ্গে তর্কাতর্কি হয় তার। ওই ঘটনার পর সেই লোকগুলো আবার এসে ইয়ামালের বাবার ওপর হামলা করে ওই ঘটনাটি ঘটিয়েছেন। 

কাতালান অঞ্চলের স্থানীয় পুলিশ অবশ্য এই ঘটনার বিষয়ে আনুষ্ঠানিকভাবে কিছুই জানায়নি। ঘটনার সত্যতাও নিশ্চিত করেনি। এমনকি বার্তা সংস্থা এএফপির পক্ষ থেকে যোগাযোগ করা হলেও সাড়া দেননি তারা। তবে স্প্যানিশ ওই সংবাদ মাধ্যম বলছে, এই ঘটনায় কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে। 

হামলার ঘটনাটি ঘটেছে মূলত মাতারো অঞ্চলের কাছে রোচাফোন্দায়। বার্সেলোনার উত্তরে যার দূরত্ব ৩০ কিলোমিটার। এখানেই বেড়ে উঠেছেন ইয়ামাল। একই জায়গায় তার বাবা ও দাদিও বসবাস করেন। ১৭ বছর বয়সী এই স্প্যানিশ উইঙ্গার গোলের পর হাত দিয়ে উদযাপনের ভঙ্গি হিসেবে ‘৩০৪’ ব্যবহার করেন। যা মূলত কাতালান ওই অঞ্চলের পোস্টকোড।