স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নতুন সচিব আব্দুল মোমেন

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নতুন সচিব আব্দুল মোমেন

ফাইল ছবি

নিয়োগের তিন দিনের মাথায় সিনিয়র সচিব মোকাব্বির হোসেনকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে সরিয়ে তার স্থলে নিয়োগ দেওয়া হয়েছে ড. মোহাম্মদ আব্দুল মোমেনকে। তাকে বিগত আওয়ামী লীগ সরকার অতিরিক্ত সচিব পদে কর্মরত থাকা অবস্থায় বাধ্যতামূলক অবসরে পাঠিয়েছিল। তাকেসহ পাঁচজনকে দুই বছরের জন্য সচিব পদে চুক্তিভিত্তিক নিয়োগ দিয়েছে সরকার।  

শনিবার (১৭ আগস্ট) জনপ্রশাসন মন্ত্রণালয়ের চুক্তি ও বৈদেশিক নিয়োগ শাখার উপসচিব আব্দুল্লাহ আরিফ মোহাম্মদ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই নিয়োগ দেওয়া হয়।

এই প্রজ্ঞাপনে অতিরিক্ত সচিব পদে থাকা অবস্থায় অবসরে যাওয়া আরও চারজনকে সচিব পদে নিয়োগ দিয়েছে সরকার। এর মধ্যে

ড. শেখ আব্দুর রশিদকে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব; মো. এহছানুল হককে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব; ড. নাসিমুল গণিকে রাষ্ট্রপতি কার্যালয়ের জনবিভাগের সচিব ও এম এ আকমল হোসেন আজাদকে রেলপথ মন্ত্রণালয়ের সচিব করা হয়েছে।

এদিকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব হিসেবে নিয়োগ দেওয়ার তিন দিনের মাথায় মো. মোকাব্বির হোসেনকে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হিসেবে বদলি করা হয়েছে।

গত ১৪ আগস্ট স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব হিসেবে নিয়োগ পান বাংলাদেশ জ্বালানি ও বিদ্যুৎ গবেষণা কাউন্সিলের চেয়ারম্যান (সিনিয়র সচিব) মো. মোকাব্বির হোসেন। ওই দিনই জননিরাপত্তা বিভাগের সচিব মো. জাহাংগীর আলমকে বাধ্যতামূলক অবসরে পাঠানো হয়।