দুর্বৃত্তদের ছোড়া গুলিতে স্বেচ্ছাসেবক দলের নেতাসহ গুলিবিদ্ধ ৩

দুর্বৃত্তদের ছোড়া গুলিতে স্বেচ্ছাসেবক দলের নেতাসহ গুলিবিদ্ধ ৩

প্রতীকী ছবি

নড়াইলের লোহাগড়া উপজেলায় দুর্বৃত্তদের ছোড়া গুলিতে ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদকসহ ৩ জন গুলিবিদ্ধ হওয়ার অভিযোগ পাওয়া গেছে।

রোববার (১৮ আগস্ট) আনুমানিক রাত ৮টার দিকে উপজেলার কামঠানা-মোচড়া এলাকার রেল ব্রিজের নিকট এই ঘটনা ঘটে। এ ঘটনাকে কেন্দ্র করে ওই এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।

এলাকাবাসী ও আহতদের সূত্রে জানা গেছে, রোববার বিকালে কালনা-যশোর মহাসড়কের আলা মুন্সীর মোড়ে বিএনপির অফিস উদ্বোধন শেষে বিএনপি ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা চা পান করার জন্য মোটরসাইকেলে লোহাগড়ার কাউড়িখোলা দিকে যাচ্ছিল। নেতাকর্মীরা কামঠানা-মোচড়ার মধ্যবর্তী রেল ব্রিজের নিকট পৌঁছালে ওত পেতে থাকা একদল অস্ত্রধারী দুর্বৃত্ত তাদের লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছোড়ে। এতে বিএনপির তিনজন নেতাকর্মী গুরুতর আহত হন।

আহতরা হলেন, করফা গ্রামের মিজান শিকদারের ছেলে বিজিবি সদস্য সোহাগ সিকদার (৩২), সোবহান শিকদারের ছেলে ও লোহাগড়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব মিথুন শিকদার (৩২) ও ওবায়দুর রহমান শিকদারের ছেলে ও লোহাগড়া ইউনিয়ন ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক লিওন শিকদার (২৫)।

ঘটনার পর স্থানীয়রা আহতদেরকে উদ্ধার করে দ্রুত লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে।

এরমধ্যে গুরুতর আহত বিজিবি সদস্য সোহাগ শিকদারকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। অপর আহত দুজনকে লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এ বিষয়ে লোহাগড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) কাঞ্চন রায় ঘটনাস্থল পরিদর্শন শেষে গণমাধ্যমকর্মীদের বলেন, ওই এলাকায় কোনো গুলির ঘটনা ঘটে নাই। তবে মারামারির ঘটনা ঘটেছে। এ বিষয়ে অভিযোগ পেলে তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে পুলিশের এই কর্মকর্তা জানান।