হঠাৎ বিসিবিতে তামিম ইকবাল

হঠাৎ বিসিবিতে তামিম ইকবাল

ছবি:সংগৃহীত

অন্তর্বর্তীকালীন সরকারের যুব ও ক্রীড়া বিষয়ক উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়াকে বরণ করে নিতে মিরপুরে ব্যস্ত সময় পার করছেন বিসিবির স্টাফরা। কারণ, প্রথমবার ক্রিকেট বোর্ড পরিদর্শন করতে মিরপুরে যাওয়ার কথা রয়েছে এই উপদেষ্টার। এরই মধ্যে বিসিবিতে হাজির হয়েছেন বাংলাদেশ ক্রিকেটের সেরা ওপেনার তামিম ইকবাল খান।

সোমবার (১৯ আগস্ট) দুপুর সাড়ে ১২টা নাগাদ মিরপুরের হোম অব ক্রিকেটে প্রবেশ করেন এই তারকা ক্রিকেটার।

তামিমের জাতীয় দলে ফেরা নিয়ে অনেক দিন ধরেই গুঞ্জন চলছে। কিছু দিন ধরেই শোনা যাচ্ছিল বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনের সাথে বৈঠক করবেন তামিম। এরপরই আসতে পারে সিদ্ধান্ত। বিশেষ করে তাকে ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার প্রস্তাব দেওয়া হয়েছে বোর্ড থেকে সেটারই চূড়ান্ত ফল আসার কথা ছিল।

কিন্তু শেখ হাসিনা দেশ ছাড়ার পর বদল গেছে সব হিসাব-নিকাশ। আত্মগোপনে রয়েছেন নাজমুল হাসান পাপন। বিসিবিতে তিনি আর যে ফিরবে না তা অনেকটাই নিশ্চিত। তাই তামিমের সঙ্গ এবার দলে ফেরা নিয়ে কথা বলবেন নির্বাচকরা।

এ বিষয়টি নিশ্চিত করেছেন প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু। তাই বিসিবিতে যে মিটিং করতে এসেছেন তামিম তাও অনেকটাই নিশ্চিতভাবে বলা যায়।

তামিমের সঙ্গে বৈঠক করা নিয়ে লিপু বলেছিলেন, আগে আমরা জানতাম যে সভাপতির (পাপন) সঙ্গে তামিমের একটা বৈঠক হবে। এরপর একটা সিদ্ধান্ত আসবে। সে সিদ্ধান্তের আলোকে আমরা আমাদের কার্যক্রম এগিয়ে নেওয়ার একটা ভাবনা ছিল। তবে আমার মনে হয় যে এখন যেহেতু অনেক কিছু বদলে যাচ্ছে, সে আলোকে কথা বলে অন্তত তামিম ইকবালের মতামতটা জানতে আমার সমস্যা নেই।