রেলের লোকজনই টিকিট কালোবাজারিতে জড়িত: সড়ক উপদেষ্টা

রেলের লোকজনই টিকিট কালোবাজারিতে জড়িত: সড়ক উপদেষ্টা

ছবি:সংগৃহীত

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের উপদেষ্টা মুহাম্মদ ফাওজুল কবির খান বলেছেন, রেলের লোকজনই টিকিট কালোবাজারিতে জড়িত। তাদের বিরুদ্ধে অ্যাকশন নিতে টাস্কফোর্স গঠন করার নির্দেশ দেওয়া হয়েছে। কাজ করতে না পারলে তাদের সরিয়ে দেওয়া হবে।

সোমবার (১৯ আগস্ট) রেলভবনে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

সব ‍রুটে ট্রেনগুলোকে সময়মতো চালানোর নির্দেশ দিয়ে ফাওজুল কবির খান বলেন, রেলের জমি উদ্ধারে টাস্কফোর্স গঠন করা হবে। অল্পদিনেই অ্যাকশন শুরু করা হবে।

তিনি বলেন, টিকিট যার ভ্রমণ তার নিশ্চিত করতে হবে। একজনের টিকিটে অন্যজন ভ্রমণ করা যাবে না। কালোবাজারি প্রতিহত করতে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

ফাওজুল কবির খান বলেন, একদিনে রেলখাতকে লাভজনক করা যাবে না, ধীরে ধীরে এগোতে হবে। এজন্য প্রথমে ব্যয় সঙ্কোচন নীতি গ্রহণ করতে হবে। অপ্রয়োজনীয় ব্যয় কমিয়ে খরচ কমানো হবে। চলমান প্রকল্পগুলোর ব্যাপারে অগ্রাধিকারের ভিত্তিতে কাজ এগিয়ে নেওয়া হবে।

তিনি আরও বলেন, রেলের দুর্নীতি কমে যাবে। আগে মাথা থেকে দুর্নীতি হত, এখন কোনো মাথা নাই সুতরাং দুর্নীতির জায়গাও কম। এ সরকার শহীদ ছাত্র-জনতার ওপর আনুগত্যশীল। অন্য কারও প্রতি না। রেলের যে অফিসারই কাজে ব্যর্থ হবেন, তাকেই চলে যেতে হবে। এ সরকার কাজের সরকার, বসে থাকার সরকার না। কাউকে দায়িত্ব পালনের জন্য সময় দেয়া হবে না, এক্ষুনি অ্যাকশন নিতে হবে।