পিক্সেল ৯ সিরিজের ফোন চার্জ হতে কত সময় লাগে?

পিক্সেল ৯ সিরিজের ফোন চার্জ হতে কত সময় লাগে?

ছবি: সংগৃহীত

সদ্যই বাজারে এসেছে গুগল পিক্সেল ৯ সিরিজের একগুচ্ছ স্মার্টফোন। পূর্বসূরী মডেলের তুলনায় এতে কিছু পরিবর্তন ঘটানো হয়েছে। বিশেষ করে নতুন সিরিজের ফোনে দেওয়া হয়েছে শক্তিশালী ব্যাটারি ও ফাস্ট চার্জার। অনেকের মনেই প্রশ্ন গুগল পিক্সেল সিরিজের ফোন চার্জ হতে কত সময় লাগে?

বাজারে আসতে না আসতেই আলোড়ন ফেলেচে গুগল পিক্সেল ৯ সিরিজ। আগের পিক্সেল ৮ সিরিজের তুলনায় এতে কিছু পরিবর্তন ঘটানো হয়েছে। গুগল যে এবারে শুধুমাত্র ‘ছোট’ প্রো মডেল এনেছে তাই নয়, এর চার্জিং স্পিডেও রয়েছে চমক। ৪৫ ওয়াট ক্ষমতার চার্জারসহ এসেছে ডিভাইসটি। আবার সিরিজের চারটি মডেলেরই স্ক্রিনে আপডেট দেওয়া হয়েছে। এখন বিষয় হচ্ছে, অগ্রিম বুকিং করার পূর্বে গুগল পিক্সেল ৯ ফোন কত দ্রুত চার্জ হতে সক্ষম, এই প্রশ্ন মনে আসে তাহলে প্রতিবেদনটি আপনার জন্য। কারণ এখানে সেই উত্তর রয়েছে।

গুগল সূত্রে জানানো হয়েছে, গুগল পিক্সেল ৯ ও পিক্সেল ৯ প্রো ফোন দুইটির চার্জিং স্পিড সমান। এগুলো ২৭ ওয়াট ক্ষমতায় চার্জ করা যায়। এই একই ক্ষমতা আবার গত বছর পিক্সেল ৮ মডেলেও উপলব্ধ ছিল। গুগলের দাবি, এই ফোন তাদের ৪৫ ওয়াট চার্জার দ্বারা ৩০ মিনিটে ৫৫ শতাংশ চার্জ করা সম্ভব।

পিক্সেল ৯ প্রো এক্সএর-এর প্রসঙ্গে বললে, একটি ৪৫ ওয়াট ইউএসবি-সি চার্জার দ্বারা এটি সর্বোচ্চ ৩৭ ওয়াট ক্ষমতায় চার্জ করা যাবে। গুগলে দাবি, এই ফোন ৩০ মিনিটে ৭০ শতাংশ চার্জ হয়ে যাবে। 

সবশেষে আসা যাক পিক্সেল ৯ প্রো ফোল্ড-এর প্রসঙ্গে। এটি সর্বাধিক ২১ ওয়াট ক্ষমতায় চার্জ হবে বলে দাবি করা হয়েছে। অন্যান্য মডেলগুলোর তুলনায় এটি একটু স্লো। ৩০ মিনিটে কতটা চার্জ হবে সে বিষয়ে গুগল মুখ খোলেনি। এতে রয়েছে একটি ৪,৬৫০ এমএএইচ ব্যাটারি। 


গুগল পিক্সেল ৯ সিরিজের ওয়্যারলেস চার্জিং স্পিড-
গুগল পিক্সেল ৯ সিরিজের এক একটি মডেলের ওয়্যারলেস চার্জিং স্পিড একেক রকম। এতে দেওয়া ১৫ ওয়াট ওয়্যারলেস চার্জিং।  ‍পিক্সেল ৯ প্রোতে দেওয়া হয়েছে ২১ ওয়াট এবং পিক্সেল ৯ প্রো এক্সএল-এ উপলব্ধ ২৩ ওয়াট চার্জিং। বোঝাই যাচ্ছে, প্রো মোডের চার্জিং গতি সামান্য বেশি। কারণ এর ভেতরে রয়েছে ভেপার চেম্বার। যা ফোনটিকে দ্রুত ঠান্ডা হতে সহায়তা করে। জানিয়ে রাখি, ওয়্যারলেস চার্জিংয়ে কিন্তু ফোন একটু বেশিই গরম হয়। 

পিক্সেল ৯ প্রো ফোল্ডে দেওয়া হয়েছে ৮ ওয়াট ক্ষমতার ওয়্যারলেস চার্জিং। যে এটি কারণে এটি যথেষ্ট স্লো। এতে উপস্থিত একটি ৪,৬৫০ অ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারি। ফোল্ডেবল প্রযুক্তির হওয়ার কারণে এসে দেওয়া হয়েছে একজোড়া ব্যাটারি, যাতে এটি ভাঁজ হতে পারে। 

গুগল পিক্সেল ৯ সিরিজের রিভার্স ওয়্যারলেস চার্জিং স্পিড-
গুগল পিক্সেল ৯, পিক্সেল ৯ প্রো এবং পিক্সেল ৯ প্রো এক্সএল-এই প্রতিটি মডেল রিভার্স ওয়্যারলেস চার্জিং সমর্থন করে। এর স্পিড কত তা জানানি গুগল। অনুমান করা হচ্ছে, এটি ৪.৫ ওয়াট ক্ষমতার হতে পারে।