ডা. দীপু মনির গ্রেপ্তারের খবরে মিষ্টি বিতরণ

ডা. দীপু মনির গ্রেপ্তারের খবরে মিষ্টি বিতরণ

সংগৃহীত

রাজধানীর বারিধারার একটি বাসা থেকে আটক হয়েছেন আওয়ামী লীগ সরকারের আলোচিত সাবেক সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি। এই খবর ছড়িয়ে পড়লে সোমবার (১৯ আগস্ট) রাতেই চাঁদপুর জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান সোহাগের নেতৃত্বে একটি আনন্দ মিছিল বের হয়।

মিছিলটি শহরের চিত্রলেখার মোড় হয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় একই স্থানে এসে শেষ হয়। পরে জেলা ছাত্রদলের সবাই পথচারী, ব্যবসায়ী, ইজিবাইক ও রিক্সা চালকসহ নেতা-কর্মীদের মাঝে রসগোল্লা মিষ্টি বিতরণ করেন। এসময় ছাত্রদলের বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগের (ডিবি) একটি দল সোমবার সন্ধ্যায় অভিযান চালিয়ে বারিধারা আত্মীয়ের বাসা থেকে দীপু মনিকে আটক করে। সেখান থেকে দীপু মনিকে মিন্টো রোডের ডিবি কার্যালয়ে নেয়া হয়েছে। চাঁদপুর মডেল থানায় হওয়া মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

ছাত্র আন্দোলন চলাকালীন গেল ১৮ জুলাই চাঁদপুর জেলা বিএনপির সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিকের বাড়িতে ২ দফা হামলা, ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনায় গত ১৫ আগস্ট চাঁদপুর সদর মডেল থানায় একটি মামলা করা হয়েছে। মামলায় ডা. দীপু মনি ও তার বড় ভাই ডা. জে আর ওয়াদুদ টিপুসহ ৫১০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ১২০০ জনকে আসামী করা হয়েছে।

চাঁদপুর পৌর যুবদলের যুগ্ম আহ্বায়ক ও শহরের বাগাদী রোড হাওলাদার বাড়ির বাসিন্দা কালু হাওলাদারের ছেলে আ. রাজ্জাক হাওলাদার বাদী হয়ে এ মামলা করেন।

২০০৯ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে চাঁদপুর-৩ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন ডা. দীপু মনি। ওই সংসদেই তিনি ২০১৩ সাল পর্যন্ত পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পালন করেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর আওয়ামী লীগ আবারও সরকার গঠন করলে তিনি শিক্ষামন্ত্রী হন। দ্বাদশ সংসদ নির্বাচনে আবারো আওয়ামী লীগ সরকার গঠন করলে সমাজকল্যাণ মন্ত্রীর দায়িত্ব পান আওয়ামী লীগের এ যুগ্ম সাধারণ সম্পাদক।