দুপুরে গণমাধ্যমের সঙ্গে কথা বলবেন নতুন বিসিবি সভাপতি

দুপুরে গণমাধ্যমের সঙ্গে কথা বলবেন নতুন বিসিবি সভাপতি

ফারুক আহমেদ

গত কয়েক দিন থেকে গুঞ্জন উঠেছিল বিসিবি সভাপতি দায়িত্ব পেতে যাচ্ছেন সাবেক ক্রিকেটার ফারুক আহমেদ। শেষ পর্যন্ত গুঞ্জনই সত্যি হলো। নাজমুল হাসান পাপনের পদত্যাগের পর ফারুক আহমেদের কাঁধে তুলে দেওয়া হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) দায়িত্ব।

বুধবার (২১ আগস্ট) সচিবলায়ে বৈঠকের মধ্যে দিয়ে নতুন সভাপতি হিসেবে নাম আসে সাবেক এই অধিনায়কের। তবে সচিবলায়ে আনুষ্ঠানিকভাবে গণমাধ্যমের সঙ্গে কথা বলেননি তিনি। দুপুর ৩টায় মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামের প্রেস কনফারেন্স রুমে কথা বলবেন তিনি।

সচিবালয়ে বৈঠক শেষে এ তথ্য নিশ্চিত করেছেন নতুন সভাপতি নিজেই। ফারুক আহমেদ বলেন, এখানে অনেক সাংবাদিক আসতে পেরেছেন। অনেকেই আসতে পারেননি। তাই আমার মনে হয় এটা সবার জন্য ফেয়ার গেম হবে, যদি আমরা সবাই স্টেডিয়ামে আসি।

এর আগে, সচিবালয়ের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের কনফারেন্স কক্ষে বোর্ড পরিচালকদের জরুরি সভায় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নির্বাচিত হন ফারুক আহমেদ। তিনি ক্রিকেট বোর্ডের ১৫তম সভাপতি এবং মেয়াদের বিচারে ১৭তম সভাপতি হচ্ছেন।

১৯৯৩-৯৪ মৌসুমে বাংলাদেশ জাতীয় দলের অধিনায়ক হয়েছিলেন। খেলোয়াড়ি জীবন শেষে দুই দফায় পালন করেছেন নির্বাচকের দায়িত্ব। ২০০৩ সালে প্রথমবার আসেন এই পদে। এরপর ২০১৩ সালে নাজমুল হাসান পাপনের বোর্ডেই আরেকবার নির্বাচক হন তিনি।

এদিন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের কনফারেন্স রুমের বৈঠকে নিজের পদত্যাগের কথা জানান নাজমুল হাসান পাপন। ২০১২ সালে সভাপতি মনোনয়ন এবং ২০১৩ সালের নির্বাচনের পর এই আসনে বসেন তিনি। ২০১৩ সালের পর ২০১৭ ও ২১ সালে টানা তিনবার নির্বাচিত সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন পাপন। ২০১৩ সালে নাজমুল হাসান পাপন এনএসসি কোটায় পরিচালক হয়েছিলেন। পরবর্তীতে পরিচালকরা তাকে সভাপতি হিসেবে নির্বাচিত করেন।

লম্বা সময় পর পরিবর্তন এলো বাংলাদেশ ক্রিকেট বোর্ডে। ২০১২ সালে মনোনয়ন এবং ২০১৩ সালে নির্বাচনের পর থেকে ১ যুগেরও বেশি দেশের ক্রিকেটকে শাসন করেছেন পাপন। কিন্তু রাজনৈতিক পালাবদলের পর সেই অবস্থানে পরিবর্তন এসেছে।