জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ

জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ

ফাইল ছবি

জাতীয় বিশ্ববিদ্যালয়ের গাজীপুর ক্যাম্পাসে ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের দ্বিতীয় ব্যাচে এলএলবি, বিবিএ, ট্যুরিজম ও হসপিটালিটি ম্যানেজমেন্ট, এবং নিউট্রিশন ও ফুড সায়েন্স বিষয়ের প্রথম মেধা তালিকায় উত্তীর্ণ শিক্ষার্থীদের জন্য ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। 

বিজ্ঞপ্তি অনুযায়ী, প্রথম মেধা তালিকায় উত্তীর্ণ শিক্ষার্থীদের সরাসরি ভর্তির সুযোগ দেওয়া হয়েছে, সাক্ষাৎকারের প্রয়োজন নেই। শিক্ষার্থীদের জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইট থেকে পে-স্লিপ ডাউনলোড করতে হবে অথবা অনলাইন গেটওয়ে (Gateway) ব্যবহার করে ৫,০৩৫ টাকা ভর্তি ফি জমা দিতে হবে। 

ফি জমা দেওয়ার পর, শিক্ষার্থীদের তাদের আবেদন ফরমে উল্লিখিত মোবাইল নম্বরে এসএমএসের মাধ্যমে চূড়ান্ত ভর্তি ফরম ডাউনলোড করার তথ্য প্রদান করা হবে। শিক্ষার্থীরা রোল নম্বর ও পিন ব্যবহার করে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইটে (NU On Campus Honours Login) লগইন করে চূড়ান্ত ভর্তি ফরম পূরণ করতে পারবেন এবং এর প্রিন্ট কপি সংগ্রহ করতে হবে।

এই প্রিন্ট কপির ফটোকপি, সোনালি সেবা পে-স্লিপ, এবং এসএসসি/সমমান ও এইচএসসি/সমমান এর মূল মার্কস শিট সংশ্লিষ্ট গ্রুপ চেয়াম্যানের নিকট জমা দিতে হবে। 

উল্লেখ্য, শিক্ষার্থীরা বিষয় পরিবর্তনের (Migration) সুযোগ পাবেন না। যদি প্রথম মেধা তালিকা দ্বারা বিজ্ঞাপিত আসন সংখ্যা পূর্ণ না হয়, তবে পরবর্তী মেধা তালিকা প্রকাশ করা হবে।

ভর্তি সংক্রান্ত আরও তথ্যের জন্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি ওয়েবসাইট (www.nu.ac.bd/admissions) ভিজিট করার পরামর্শ দেওয়া হচ্ছে। ভর্তি কার্যক্রম শুরু হবে ২৭ আগস্ট ২০২৪ থেকে।