হবিগঞ্জে সাবেক এমপি রুয়েল-মজিদসহ ৪০০ জনের নামে মামলা

হবিগঞ্জে সাবেক এমপি রুয়েল-মজিদসহ ৪০০ জনের নামে মামলা

ফাইল ছবি

হবিগঞ্জে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে শিশু হাসান মিয়া (১২) নিহতের ঘটনায় সাবেক এমপি ময়েজ উদ্দিন শরীফ রুয়েল ও সাবেক এমপি ও জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল মজিদ খানসহ চার শতাধিকের নামে মামলা হয়েছে।

বৃহস্পতিবার (২২ আগস্ট) হাসানের বাবা ছানু মিয়া বাদী হয়ে বানিয়াচং থানায় মামলাটি করেন।

মামলায় উল্লেখিতরা ছাড়াও ইউপি চেয়ারম্যান হায়দারুজ্জামান খান ধন মিয়া, সাবেক উপজেলা চেয়ারম্যান ইকবাল হোসেন খান, সাবেক উপজেলা চেয়ারম্যান ও জেলা যুবলীগের সভাপতি আবুল কাশেম চৌধুরী, ইউপি চেয়ারম্যান আহাদ মিয়া, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শেখ শামসুল হক, জেলা পরিষদের সাবেক সদস্য আশিক মিয়া, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আসাদুজ্জামান খান তুহিন, ইংল্যান্ড প্রবাসী শাহ নেওয়াজসহ ১৬০ জনের নাম উল্লেখ করা হয়। মামলায় ২০০-২৫০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।

বানিয়াচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ দেলোয়ার হোসাইন বলেন, এ ঘটনায় কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি। তবে অভিযান অব্যাহত রয়েছে।

পুলিশ ও স্থানীয়রা জানান, বৈষম্যবিরোধী আন্দোলন চলাকালে ৫ আগস্ট শিক্ষার্থীদের বিজয় মিছিলে হামলা চালায় আওয়ামী লীগ নেতা-কর্মীরা। তখন সংঘর্ষ বাঁধে। একপর্যায়ে আওয়ামী লীগ নেতা-কর্মীরা ও পুলিশ আগ্নেয়াস্ত্র ব্যবহার করে গুলি ছুড়েন। এ সময় গুলিতে শিশু হাসান মিয়াসহ ৯ জন নিহত হন।