বন্যার্তদের সহযোগিতায় কুবি

বন্যার্তদের সহযোগিতায় কুবি

সংগৃহীত

টানা বৃষ্টি ও ভারত থেকে ধেয়ে আসা পানির কবলে কুমিল্লা, নোয়াখালী, ফেনী, লক্ষ্মীপুরের মানুষ। দেশের এমন ক্রান্তিলগ্নে বন্যার্তদের পাশে দাঁড়িয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) ।

বৃহস্পতিবার (২২ আগস্ট) কুমিল্লা গোমতী নদী, বুড়িচং, চৌদ্দগ্রাম, ফেনী, নোয়াখালীর, লাঙ্গলকোটে পানিবন্দি মানুষের সহযোগিতার জন্য বিশ্ববিদ্যালয়ের বাস নিয়ে রওনা দেন শিক্ষার্থীরা।

জানা যায়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতারা, সাধারণ শিক্ষার্থী সবাই নিজ দায়িত্ব মানুষের পাশে দাঁড়িয়েছে। শিক্ষার্থীরা নিজেদের বিভাগের ব্যানারে বন্যার্তের জন্য ফান্ডের ব্যবস্থা করে জনগণকে বন্যার্তদের পাশে থাকার আহ্বান জানান।

শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা যায়, গোমতীর পাড়ের বানভাসি মানুষকে সহযোগিতা করার জন্য কয়েকটি টিম ভাগ করে নেন। অন্যান্য জায়গার অবস্থা খারাপ হওয়ার কারণে একটি টিম গোমতী নদীর পাড়ে রেখে বাকি টিমগুলো ফেনী, লাঙ্গলকোটের উদ্দেশে রওনা দেন।

কুমিল্লা বিশ্ববিদ্যালয় পরিবহন পুলের কর্মকর্তা জাহিদ জুয়েল বলেন, বন্যার্তদের পাশে দাঁড়াতে শিক্ষার্থীদের সর্বাত্মক সহযোগিতা করবে প্রশাসন। বর্তমানে বন্যার্তদের জন্য পাঁচটি নীল বাস দেওয়া হয়েছে। যতক্ষণ পর্যন্ত উদ্ধারকাজ শেষ হচ্ছে না, তার ব্যয়ভার বিশ্ববিদ্যালয় বহন করবে।

কুমিল্লা পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. আবদুল লতিফ জানান, গোমতী নদীর পানি বিপৎসীমার ২২ সেন্টিমিটার নিচে দিয়ে প্রবাহিত হচ্ছে , কর্মকর্তারা ঝুঁকিপূর্ণ স্থানগুলো পরিদর্শন করছেন।