পাকিস্তানে জোড়া সেঞ্চুরি সাইফ-জাকেরের

পাকিস্তানে জোড়া সেঞ্চুরি সাইফ-জাকেরের

সংগৃহীত

পাকিস্তানের ইসলামাবাদে টানা দুই দিন বৃষ্টির পর তৃতীয় দিনে খেলতে নেমে সোনার হাসি বাংলাদেশের ব্যাটারদের। পাকিস্তান শাহিনসের বিপক্ষে ব্যাট করতে নেমে শুরুতে ১৯ রান খরচায় ২ উইকেট খুইয়ে চাপে পড়লেও পরে জোড়া সেঞ্চুরিতে বাংলাদেশ এ দলকে শক্ত অবস্থানে নিয়ে গেছেন সাইফ হাসান ও জাকের আলি অনিক। এই দুই ব্যাটারের সেঞ্চুরিতে তৃতীয় দিন শেষে ৬ উইকেটে স্কোরবোর্ডে ৩৪৬ রান জমা করেছে বাংলাদেশ এ দল।

চার দিনের ম্যাচের তিন দিন এরইমধ্যে শেষ হয়ে যাওয়ায় নিশ্চিতভাবেই ড্র’য়ের পথে এগোচ্ছে ম্যাচটি। তবে তার আগে ব্যাটিংটা শানিয়ে নিচ্ছে এ দলের ব্যাটাররা।

এদিন ১৬৫ বলে ১১১ রানের ইনিংস খেলেন সাইফ হাসান। তাওহিদ হৃদয় অবশ্য সুবিধা করতে পারেননি। তবে দলকে টেনেছেন জাকের আলি অনিক। মাহিদুল ইসলাম অঙ্কন তাকে সঙ্গ দিচ্ছিলেন। পরে অঙ্কন ৩৯ রানে ফিরে গেলেও সেঞ্চুরি তুলে অপরাজিত রয়েছেন জাকের। ২৪৪ বলে ১৩৬ রানে অপরাজিত আছেন তিনি। জাকের তার ইনিংসটি সাজান ৪টি ছক্কা ও ১৪ চারে। প্রথম শ্রেণির ক্রিকেটে এটি তার চতুর্থ শতক। ক্যারিয়ার সেরা অপরাজিত ১৩৮ রান ছাড়িয়ে যাওয়ার হাতছানি তার সামনে।

এর আগে, ব্যাটিংয়ে নেমে শুরুটা একেবারেই ভালো হয়নি বাংলাদেশের। দ্রুত ফিরে যান এনামুল হোক ও মোহাম্মদ নাঈম শেখ। দুইজনের কেউই ছুঁতে পারেননি দুই অঙ্ক। দুই ওপেনারই গুলাম মুদাসসারের শিকার।

পাকিস্তানের হয়ে দুটি করে উইকেট নেন মুদাসসার ও মেহরান মুমতাজ। একটি প্রাপ্তি জাতীয় দলের সদস্য লেগ স্পিনার আবরার আহমেদের।