সাদমানের ফিফটি, স্বস্তি নিয়ে মধ্যাহ্নভোজে বাংলাদেশ

সাদমানের ফিফটি, স্বস্তি নিয়ে মধ্যাহ্নভোজে বাংলাদেশ

সংগৃহীত ছবি

তৃতীয় দিনের শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। জাকির এবং শান্ত ব্যর্থ হয়ে ফিরলে, দলের হাল ধরেন সাদমান ইসলাম এবং মুমিনুল হক। দুজনের ব্যাটে ভর করে ৪৮ ওভারে ২ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ১৩৪ রান। সাদমান ইসলাম ৫৩* রান এবং মুমিনুল হক ৪৫ রানে অপরাজিত আছেন। প্রথম সেশন শেষে মধ্যাহ্নভোজের বিরতে গেছে দুই দল।

দিনের পঞ্চম ওভারে সাজঘরে ফিরেছেন জাকির হোসেন। ৫৮ বল খেলে ১২ রান করেছেন তিনি। এরপর সাদমানকে সঙ্গে নিয়ে দলের হাল ধরার চেষ্টা করছেন অধিনায়ক শান্ত। ইনিংস বড় করতে পারেননি তিনি। ৪২ বলে ১৬ রান করে বোল্ড আউট হন এই বাঁহাতি ব্যাটার।

এরপর এরপর অভিজ্ঞ মুমিনুল হককে সঙ্গে নিয়ে টাইগার শিবিরে হাল ধরেন ওপেনার সাদমান ইসলাম। দুজনের ব্যাটে ভর করে ১০০ রানের কোটা পার করে বাংলাদেশ। ১২৩ বলে ক্যারিয়ারের তৃতীয় ফিফটি তুলে নেন সাদমান। তাকে যোগ্য সঙ্গ দেন মুমিনুল।

এর আগে দ্বিতীয় দিন শেষে স্বাগতিকদের থেকে ৪২১ রানে পিছিয়েছিল টাইগাররা। পাকিস্তানের ৪৪৮ রানের জবাবে দিনের শেষ সময়ে ব্যাটিংয়ে নেমে মাত্র ১২ ওভার খেলতে পেরেছিল বাংলাদেশ।

তবে শাহিন-নাসিমদের বিপক্ষে নিয়ন্ত্রিত ব্যাটিংয়ে উইকেট শূন্য থেকে ২৭ রানে দ্বিতীয় দিন শেষ করেছে সাদমান ইসলাম ও জাকির হাসান। ৩০ বলে ১২ রান করে সাদমান এবং জাকির ৪২ বলে ১১ রান করে অপরাজিত রয়েছেন জাকির। এখান থেকেই তৃতীয় দিনের খেলা শুরু হয়।

প্রথম ইনিংসে বাংলাদেশের সামনে রান পাহাড় তৈরি করেছে পাকিস্তান। দ্বিতীয় দিনের শেষ সময়ে ৬ উইকেটে ৪৪৮ রানে ইনিংস ঘোষণা করে পাকিস্তান। শাহিন ২৮* রানে এবং ১৭১ রানে অপরাজিত ছিলেন রিজওয়ান